জনগণের সাথে জনপ্রতিনিধিদের সু-সম্পর্ক বজায় রাখতে হবে: মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, আমরা রাজনীতি করি জনগণের জন্য। জনগণের সাথে জনপ্রতিনিধিদের সু-সম্পর্ক বজায় রাখতে হবে। জনগণ কি বলতে চাই আমাদেরকে বুঝতে হবে। জনবান্ধব না হলে ভোট পাওয়া যাবে না। কর্মীদের কারণে আমরা আজ মন্ত্রী, এমপি । কর্মীদের অবহেলা করা যাবে না। কর্মীরা রাজা বানাতে পারে আবার শেষ করতে পারে । আর এলাকার নেতা কর্মীকে অবহেলা করবেন না।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে বান্দরবানের নিজ বাসভবনে আলীকদম উপজেলার কুরুকপাতা ইউনিয়নের নব-নির্বাচিত জন প্রতিনিধিদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে একথা বলেন মন্ত্রী ।

আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য জনাব আবদুর রহিম চৌধুরীর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সিংইয়ং ম্রো, ধুংড়িমং মার্মা এবং উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দীন।

NewsDetails_03

এসময় মন্ত্রী বলেন, কোন এলাকা যেন সন্ত্রাসীদের আশ্রয়স্থল না হয়। এলাকার উন্নয়ন এবং শান্তির জন্য প্রশাসনের সাথে জনপ্রতিনিধিদের সুসম্পর্ক বজায় রাখতে হবে। এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড কেউ চালালে সে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ঠিক সময়ে জানাতে হবে। যে এলাকার আইন শৃঙ্খলা যত ভালো হবে সে এলাকায় তত বেশি উন্নয়ন হবে।

উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নারীবান্ধব। নারীর ক্ষমতায়ন এবং অর্থনৈতিক স্বচ্ছলতা চান প্রধানমন্ত্রী । তাই সরকার নারীদের রাজনৈতিকভাবে ক্ষমতায়ন করেছে। এখন প্রত্যেকটা উপজেলায় একজন নারী ভাইস চেয়ারম্যান আছেন। পুরুষের পাশাপাশি নারীরা যাতে এগিয়ে আসতে পারেন সেজন্য অনেক উন্নয়ন কর্মকাণ্ড হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী।

পাহাড়ের মানুষদের আর্থিকভাবে স্বাবলম্বী করার জন্য এরইমধ্যে তিনটা প্রকল্প নেয়া হয়েছে। কাজু এবং কপি বাগান বিনামূল্যে করে দিবে সরকার। তুলা চাষ ও আখ চাষ করার প্রকল্পও নেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ।

আরও পড়ুন