জন্মভূমিতে শুভেচ্ছায় সিক্ত জাতীয় দলের ফুটবলার জাফর

জাতীয় দলের ফুটবল খেলোয়াড় জাফরকে শুভেচ্ছা জানাচ্ছে পাহাড়বার্তা ডটকম এর সম্পাদক সাদেক হোসেন চৌধুরীসহ অন্যরা।
জাতীয় দলের ফুটবল খেলোয়াড় জাফরকে শুভেচ্ছা জানাচ্ছে পাহাড়বার্তা ডটকম এর সম্পাদক সাদেক হোসেন চৌধুরীসহ অন্যরা।
বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ফুটবল দলের খেলোয়াড় জাফর ইকবালকে বান্দরবানে সংবর্ধনা দেয়া হয়েছে। রবিবার রাতে ওয়েস্টার্ন ও বাংলাদেশ স্পোর্টস এর যৌথ আয়োজনে বান্দরবান বাজারের ওয়েস্টার্ন বিপণিতে এ সংবর্ধনা দেয়া হয় । এ সময় উপস্থিত ছিলেন পাহাড়বার্তা ডটকম এর সম্পাদক সাদেক হোসেন চৌধুরী, প্রথম আলো’র জেলা
অনুষ্ঠানে উচ্ছাসিত পাহাড়বার্তা ডটকম এর সম্পাদক সাদেক হোসেন চৌধুরীসহ অন্যরা।
অনুষ্ঠানে উচ্ছাসিত পাহাড়বার্তা ডটকম এর সম্পাদক সাদেক হোসেন চৌধুরীসহ অন্যরা।
প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি ফরিদুল আলম,পাহাড়বার্তা ডটকম এর নির্বাহী সম্পাদক এস বাসু দাশ,জাফরের পিতা আবুল হোসেন,রাজনীতিবীদ কেলু মং মার্মা পাহাড়বার্তা ডটকম এর বার্তা সম্পাদক কৌশিক দাশ গুপ্ত, ওয়েস্টার্ন বিপণি বিতানের কর্নধার রাজেশ দাশ, জেলা ক্রীড়া সংস্থার সাবেক খেলোয়াড় হানিফুর রহমান বাচ্চুসহ স্থানীয় ক্রীড়াবিদরা । সংবর্ধনা অনুষ্ঠানে পাহাড়বার্তা ডটকম এর সম্পাদক সাদেক হোসেন চৌধুরী বলেন,

এই প্রথম জাতীয় ফুটবল দলে বান্দরবানের সন্তান জাফর খেলছে, এটা আমাদের জন্য অত্যান্ত গৌরবের। তিনি আরো বলেন,প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি জাফরের কোন খেলা থাকলে খবর নিতে মিস করেন না।

প্রথম আলো’র বান্দরবান প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা বলেন, জাতীয় দলে বান্দরবানের অবস্থান খুব খারাপ, আগামীতে জাতীয় দলে যাতে আরো অনেকে খেলতে পারে সেই ব্যাপারে সবাইকে কাজ করে যেতে হবে।

পাহাড়বার্তা ডটকম এর সম্পাদক সাদেক হোসেন ও  জাতীয় দলের ফুটবলার জাফর ইকবাল।
পাহাড়বার্তা ডটকম এর সম্পাদক সাদেক হোসেন ও জাতীয় দলের ফুটবলার জাফর ইকবাল।
চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি ফরিদুল আলম বলেন, জেলার জ উ প্রু, তিং তিং ম্যা এবং জাফররা জেলার নয়, সারা দেশের সম্পদ, তাদের মতো অনেকে জাতীয় দলে স্থান করে নিবে এটায় আশা করি।
জাফর ইকবাল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে খেলায় অংশ নিতে গত ৩০ আগষ্ট মালদ্বীপ এবং পরে ভুটান যায়। জাফর ইকবালের মত একজন চৌকষ ফুটবলারকে জাতীয় দলে অন্তভুক্ত করায় বান্দরবানের বিভিন্ন স্তরের ক্রীড়ামোদীরা জাতীয় টিম বাছাইয়ের সাথে সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বান্দরবানের এক সময়ের সাড়া জাগানো কৃতি ফুটবলার অসীম বড়ুয়া বান্দরবানের সন্তান জাফর ইকবাল সামনের দিনগুলোতে বাংলাদেশ টিমের জন্য সাফল্য বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
পাহাড়বার্তা ডটকম এর নির্বাহী সম্পাদক এস বাসু দাশ বলেন, জাতীয় দলে শুধু বান্দরবানের একজন জাফর হলে হবেনা, শত শত জাফর যাতে বিভিন্ন ক্রিড়া ক্ষেত্রে অবদান রাখতে পারে, স্থান করে নিতে পারে, সেই লক্ষ্য সামনে রেখে সবার এগিয়ে যেতে হবে। ওয়েস্টার্ন বিপণি বিতানের স্বত্তাধিকারী ক্রিড়া সংগঠক, সাবেক ফুটবল খেলোয়াড় রাজেশ দাশ বলেন,

জাফরের পাশাপাশি যারা বিভিন্ন ক্রিড়ায় জড়িত আছে তারা যাতে ভাল প্রশিক্ষন ও সুযোগ-সুবিধা পায় তা নিশ্চিত করতে হবে, তাতে বান্দরবানের পাশাপাশি বাংলাদেশ উপকৃত হবে।

ফুটবল খেলোয়াড় জাফর ইকবালের বাড়ী বান্দরবান শহরের বনরূপা পাড়া এলাকায়, তার বাবা আবুল হোসেন বান্দরবান বাজারের একজন ব্যবসায়ী। বান্দরবানের অনেক ফুটবল খেলোয়াড় ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন লীগে অংশগ্রহন করলেও এই প্রথম জাতীয় ফুটবল দলে ডাক পায় জাফর ইকবাল। অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় ফুটবল দলে ডাক পাওয়া তারুণ্যদৃপ্ত খেলোয়াড় জাফর ইকবাল বলেন,

আমি সবার দোয়া কামনা করছি, জাতীয় দলে সুযোগ পাওয়ায় স্থানীয় ক্রিড়া সংগঠক ও সহকর্মীদের ধন্যবাদ জানায়।

প্রসঙ্গত,এশিয়া কাপের বাচাই পর্বে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রশিক্ষনের জন্য ডেকে আনা বেলজিয়ামের নাগরিক এবং সাবেক নাইজিরিয়ান ফুটবল জাতীয় দলের প্রশিক্ষক সেন্টফিট তার টিমের জন্য আবিষ্কার করেন বান্দরবানের জাফর ইকবালকে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।