জন্মাষ্টমী উৎসবে হচ্ছে না শোভাযাত্রা

সনাতন সম্প্রদায়ের অন্যতম বৃহৎ একটি উৎসব জন্মাষ্টমী আগামীকাল সোমবার হতে শুরু হচ্ছে। অন্যান্য বছর জন্মাষ্টমী উপলক্ষ্যে কাপ্তাই উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে জন্মাষ্টমীর শোভাযাত্রার আয়োজন থাকলেও করোনা মহামারীর কারনে এই বছর তা হচ্ছে না বলে জানান, কাপ্তাই উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি সুবর্ন ভট্টাচার্য। তিনি জানান, সরকারি নির্দেশনা মেনে করোনা সংক্রমনের কারনে এই বছর তা বাতিল করা হয়েছে।

জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উৎপল কান্তি ভট্টাচার্য জানান, এইবছর কাপ্তাইয়ের কেপিএম হরিমন্দিরে ভাগবত সংঘের আয়োজনে জন্মাষ্টমীর পুজা, সন্ধ্যা আরতি, ভাগবত পাঠের আয়োজন করা হয়েছে।

এদিকে চন্দ্রঘোনা মিশন এলাকার আদি নারায়ণ বৈদান্তিক গীতা মন্ডপের উদ্যোগে প্রতি বছর জন্মাষ্টমী উপলক্ষ্যে মহোৎসব এর আয়োজন থাকলেও এই বছর কর্মসূচী সংক্ষিপ্ত করা হয়েছে বলে জানান, আদি নারায়ণ বৈদান্তিক গীতা মন্ডপের সাংস্কৃতিক সম্পাদক অভিজিৎ দাশ কিষান।

তিনি জানান, ৩০ আগস্ট সোমবার রাত ৮ টায় বিশ্বশান্তি কামনায় সমবেত উপসনা এবং
রাত ৯ টায় জন্মাষ্টমির পুজা অনুষ্ঠিত হবে।

এইছাড়া ৩১ আগস্ট সকাল হতে গীতাপাঠ এবং বিকেলে ভক্তিমূলক গান ও নৃত্য পরিবেশন করা হবে।

এদিকে শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে কাপ্তাই উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার ভট্টাচার্য এবং সাধারণ সম্পাদক প্রিয়তোষ ধর পিন্টু এক বিবৃতিতে ভক্তগনদের অবশ্যই মন্দিরে মাস্ক পরিধান করে আসা এবং যথাযথ স্বাস্থ্য বিধী মানার অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।