জলবায়ু রক্ষায় বান্দরবানে মানববন্ধন

“বিশ্ব জলবায়ু সম্মেলন সফল হোক” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে হাতে হাত ধরে আর পরিবেশ রক্ষায় নানা ধরনের প্ল্যাকার্ড ও ফেস্টুন হাতে নিয়ে বান্দরবানে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। পার্বত্য জেলা পরিষদের আয়োজনে আজ ১২নভেম্বর (শুক্রবার) সকালে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, গত ৩১ অক্টোবর থেকে বৈশ্বিত নেতৃত্ব, জলবায়ু সংশ্লিষ্ট কর্মকর্তা ও সাধারণ অধিকার কর্মীরা কপ-২৬ উপলক্ষে গ্লাসগো শহরে একত্রিত হয়েছেন যেন প্যারিস চুক্তি মোতাবেক বিভিন্ন ধরনের দাবিও প্রদেয় প্রতিশ্রুতি মোতাবেক কর্মপন্থা নির্ধারণ সম্ভব হয়। এই সময় বক্তারা আরো বলেন,সম্মেলনে বাংলাদেশ জলবায়ু রক্ষায় ৪টি দাবি উপস্থাপন করেছে আর এই দাবিগুলো বাস্তবায়ন হলে বৈশ্বিক জলবায়ু রক্ষা সম্ভব হবে।

এসময় বক্তারা আরো বলেন,পার্বত্য চট্টগ্রাম এলাকায় উন্নয়নের নামে অবৈধভাবে পাহাড় কাটা,নদী থেকে পাথর ও বালু উত্তোলন বন্ধ করে জলবায়ু রক্ষা করা ও পরিবেশ এবং প্রকৃতি রক্ষায় সবাইকে একযোগে কাজ করতে হবে।

মানববন্ধনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বিভিন্ন প্রকল্পের কর্মকর্তা মো.আবুল কালাম আজাদ, রামবাদু ত্রিপুরা (স্টিভ),বিরেন ত্রিপুরা,বো অং সিং,ম্যাাগডেলিন ত্রিপুরাসহ প্রমুখ উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।