জাল ভোট কিংবা বাধা দিলে, আইনী ব্যবস্থা

রাঙামাটির জেলা প্রশাসক

NewsDetails_01

রাঙামা‌টির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হো‌সেন খান ব‌লে‌ছেন, দ্বাদশ সংসদ নির্বাচনে কেউ জাল ভোট বা বাধা প্রয়োগ কর‌লে তার বিরু‌দ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হ‌বে।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাঙামা‌টি সদ‌রের জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তিনি এ কথা ব‌লেন।

আজ বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প‌রিষদ কম‌প্লেক্স হলরু‌মে মতবিনিময় সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মোস্তফা জা‌বেদ কায়সা‌রের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামা‌টি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোশারফ হো‌সেন খান।

NewsDetails_03

জেলা প্রশাসক মোশারফ হো‌সেন খান ব‌লেন, সক‌লের সহ‌যো‌গিতা ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কর্মকর্তা‌দের সুষ্ঠু নির্বাচ‌নে সহ‌যো‌গিতা করা জনপ্রতি‌নি‌ধি‌দের রাষ্ট্রীয় দা‌য়ি‌ত্বের ম‌ধ্যে প‌ড়ে। নির্বাচ‌নে বি‌ভিন্ন রক‌মের প্রপাগান্ডা, সমস্যা আস‌তে পা‌রে এত কিছু না ভে‌বে ভোট প্রদা‌নে উদ্বুদ্ধ কর‌তে হ‌বে। আমরা চাই, নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভা‌বে শেষ হোক। ‌সেই ল‌ক্ষ্যে কাজ ক‌রে যা‌চ্ছি। ম‌নে রাখ‌তে হ‌বে, জাল ভোট দেয়া বা বাধা প্রদান বড় অপরাধ।

‌বি‌শেষ অ‌তি‌থি পু‌লিশ সুপার মীর আবু তৌ‌হিদ বি‌পিএম (বার) ব‌লেন, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচ‌নে নি‌জের ও জনগ‌নের অংশগ্রহণ এবং উদ্বুদ্ধ কর‌ণে ক‌মিউনি‌টি লিডার হি‌সে‌বে জনপ্রতি‌নি‌ধি‌দের দা‌য়িত্ব কম নয়। আমরা আশ্বস্থ কর‌তে চাই, নাগ‌রিক হি‌সে‌বে নি‌র্বি‌ঘ্নে ভোট দি‌তে নানা প‌রিকল্পনা নেয়া হ‌য়ে‌ছে।আইনশৃঙ্খলা প‌রি‌বেশ তৈ‌রিতে সক‌লের সহ‌যো‌গিতা দরকার। আমা‌দের পক্ষ থে‌কে যা যা করণীয় তাই করা হ‌বে। ত‌বে অনু‌রোধ থাক‌বে কেউ যেন পেশী শ‌ক্তি ও বল প্রয়োগ না ক‌রে।

বি‌শেষ অ‌তি‌থি উপ‌জেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান ব‌লেন, সুষ্টু নির্বাচ‌নে বড় বাধা অ‌বৈধ অস্ত্র। অ‌বৈধ অস্ত্রধারীদের হুম‌কি‌তে ভীত থা‌কেন সাধারণ ভোটাররা। ভোটাররা যা‌তে নি‌র্বি‌ঘ্নে ‌ভোট‌কে‌ন্দ্রে আস‌তে পা‌রে সেই ল‌ক্ষ্যে সক‌লের মি‌লে‌মি‌শে কাজ কর‌তে হ‌বে।

অন্য‌দের ম‌ধ্যে অ‌তিরি‌ক্তি পু‌লিশ সুপার (ডিএস‌বি) শাহ‌নেওয়াজ রাজু, অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সদর সা‌র্কেল) মোঃ জা‌হেদুল ইসলাম, ম‌হিলা ভাইস‌চেয়ারম্যান নাস‌রিন ইসলাম, বন্দুকভাঙ্গা ইউপি চেয়ারম্যান অমর চাকমা, সাপছ‌ড়ি ওয়ার্ড মেম্বার সুনীল কুমার চাকমা, হেডম্যান সু‌জিত দেওয়‌ান বক্তব্য রা‌খেন। স্বাগত বক্তব্য দেন সি‌নিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ম‌নির হো‌সেন।