টেকসই পানির জন্য থানচিতে শিশুদের পদযাত্রা

NewsDetails_01

বান্দরবানে থানচিতে টেকসই পানির ব্যবহারের জন্য জনসচেতনতার বৃদ্ধি লক্ষ্যের শিশুদের প্রচার প্রচারনা পদযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েেছে।

আজ বুধবার ২৯ মার্চ দুপুরে উপজেলা বলিপাড়া ইউনিয়নের জনগুরুত্বপূর্ন স্থানের এক কিলোমিটার পাঁয়ে হেঁটে বিভিন্ন প্লেকার্ড নিয়ে পদযাত্রা করেন। পদযাত্রাটি বলিপাড়া নারী কল্যান সমিতি (বিএনকেএস) কার্যালয় হতে বলিপাড়া বাজার, ইউনিয়ন পরিষদ ঘুরে একই স্থানের শেষ হয়। পদযাত্রা শেষে টেকসই পানির জন্য শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা, কবিতা, আবৃত্তি, রচনা প্রতিযোগীতার আয়োজন করেন।

NewsDetails_03

অংশগ্রহনকারীদের মধ্যে বিজয়ীদের পুরস্কার বিতরনি বিএনকেএস কার্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক পানি দিবস উপলক্ষ্যে পানি ও স্যানিটেশন সংকট সমাধানে পরিবর্তনকে ত্বরান্বিত করা” প্রতিপাদ্যে বিশুদ্ধ পানি ও স্যানিটেশন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা(SDG 6)। মিঠা পানির গুরুত্বের উপর জীবনের জন্য পানি, পানির জন্য আমরা” Walk for Water 2023 শ্লোগানের জাতীয় দাতা সংস্থা একশনএইড বাংলাদেশ সহযোগীতায় বলিপাড়া নারী কল্যান সমিতি (বিএনকেএস) এর আয়োজন করেন।

পুরস্কার বিতরন ও আলোচনা সভা স্থানীয় এনজিও সংস্থা বলিপাড়া নারী কল্যান সমিতি (বিএনকেএস-) এর প্রোগ্রাম ম্যানেজার পেশল চাকমা, উপজেলা ফোকাল উবাথোয়াই মারমা, স্পনসরশিপ কর্মকর্তা রিতেশ চাকমা, প্রমূখ বক্তব্য রাখেন।

বিএনকেএস এর ওইএসআইএসএস প্রকল্পের সহকর্মীসহ বিভিন্ন বিদ্যালয়ের পড়ুয়া শতাধিক কোমলমতি শিশুরা স্বতস্ফুর্ত অংশ গ্রহন করেন।

আরও পড়ুন