টোলমুক্ত বান্দরবানের কাঁচা পণ্যের বাজার

করোনা সংকট থাকাকালীন সময়ে বান্দরবানের কাঁচা পণ্যের বাজারে ইজারাদাররা কোন ধরনের টোল আদায় করতে পারবেন না বলে জানিয়েছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুুপুরে পাহাড়বার্তাকে এই তথ্য নিশ্চিত করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

তিনি আরো জানান, অনেক আগেই টোল আদায় সংক্রান্ত একটি চিঠি দেয়া হয়েছে । এছাড়াও করোনা সংকটকালীন সময়ে টোল আদায় এবং কাঁচাপণ্যের বাজার ব্যবস্থাপনা বিষয়েও সভা করা হয়েছে ।

জানা যায়, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়াম্যানের অফিস কক্ষে আয়োজিত সভায় বাজার চৌধুরী মংক্য চিং চৌধুরীকে আহ্বায়ক করে ৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, লক্ষীপদ দাস, বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র দিলীপ কুমার বড়ুয়া, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর থুসিংপ্রু লুবু এবং ইজারাদার মংনু।

বাজার চৌধুরী মংক্য চিং চৌধুরী বলেন, করোনা সংক্রমণ রোধে সাপ্তাহিক বাজারে জনসমাগম এড়াতে নেয়া হয়েছে বিভিন্ন সিদ্ধান্ত । এখন থেকে সাতকানিয়া উপজেলার কেরানীহাট এবং বাজালিয়া থেকে আসা পাইকাররা বান্দরবান বাজারে পণ্য ক্রয়-বিক্রয় করতে পারবেন না।

এছাড়াও জেলা সদরের বালাঘাটা বাজার থেকে আসা খুচরা কাঁচা পণ্যের বিক্রেতারাও বান্দরবান বাজার ও মারমা বাজারে কাঁচা পণ্যে বিক্রি করতে পারবেন না। শুধুমাত্র বান্দরবান বাজারের কাছাকাছি পাড়াগুলোতে উৎপাদিত পণ্যে সামাজিক দুরত্ব বজায় রেখে বাজারে বিক্রি করতে পারবেন ।

কাঁচা পণ্যে কেনা-বেঁচায় অবশ্যই ক্রেতা ও বিক্রেতাকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে । এছাড়াও, কাঁচা পণ্যের বাজার সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাজার চৌধুরী মংক্য চিং চৌধুরী ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।