ঢাকায় পার্বত্য চট্টগ্রামে ভূমিধসের কারণ ও প্রতিকার বিষয়ক সেমিনার কাল

সাম্প্রতিক সময়ে তিন পার্বত্য জেলায় ভূমিধসে বহু প্রাণহানি ও রাস্তাঘাট এবং অবকাঠামোর ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়। পার্বত্য অঞ্চলের এ ভূমিধসের কারণ ও প্রতিকার বিষয়ক দিনব্যাপি একটি সেমিনার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যেগে কাল ২২ আগস্ট ঢাকাস্থ সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।
মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী অনুষ্ঠানে প্রধান অতিথি এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, সংসদ সদস্য উষাতন তালুকদার ও বেগম ফিরোজা বেমন চিনু এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এএইচএম জুলফিকার আলী পাহাড়বার্তাকে বলেন, সেমিনারে ভূমিধসের এর কারণ ও প্রতিকার বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম শামসুল ইসলাম, সমন্বিত পর্বত উন্নয়নের আন্তর্জাতিক সংস্থা(ইসিমোড) এর ভূ-তত্ত্ববিদ প্রফেসর সামজাল রত্না বজরাচারিয়া (Prof. Samjwal Ratna Bajracharya) এবং অবসরপ্রাপ্ত কর্ণেল পরিমল বিকাশ চাকমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: কামাল উদ্দিন তালুকদার, পরে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।