ঢাকা ট্রিবিউন এর পার্বত্য জেলার সমন্বয়ক হিসাবে পদোন্নতি পেলেন এস বাসু দাশ

দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক “ঢাকা ট্রিবিউন”এর পার্বত্য জেলার সমন্বয়ক হিসাবে পদোন্নতি পেলেন পত্রিকাটির বান্দরবান জেলা প্রতিনিধি এস বাসু দাশ।
ঢাকা ট্রিবিউন সূত্রে জানা গেছে, গত ৩১ মে ঢাকা ট্রিবিউন এর সম্পাদক জাফর সোবাহান স্বাক্ষরিত এক পত্রে এই বিষয়টি জানানো হয়। এস বাসু দাশ, বান্দরবান জেলার পাশাপাশি রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার সংবাদ সংক্রান্ত বিষয়ে সমন্বয় করবেন। এস বাসু দাশ ঢাকা ট্রিবিউনের যাত্রা শুরু থেকে বান্দরবান জেলার প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন কালে “বান্দরবানের থানচিতে খাদ্য সংকট”, “আত্মসমার্পন করতে যাচ্ছে পাহাড়ের শসস্ত্র গ্রুপ এমএনডিপি”, আগাম সংবাদ প্রকাশ করে। তাছাড়া “ধর্মান্তরিত করা হচ্ছে পাহাড়ের আদিবাসী শিশুদের”,“ ঘোড়া যাচ্ছিল পাহাড়ের শসস্ত্র গ্রুপ আরকান আর্মি’র হাতে” এই ধরণের অসংখ্য অনুসন্ধানী সংবাদ পরিবেশন করে।
ঢাকা ট্রিবিউন এর পাশাপাশি তিনি সময় টেলিভিশন, দৈনিক জনকন্ঠে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি দৈনিক ডেসটিনি,বার্তা সংস্থা আইএনবি,দৈনিক যায়যায়দিন,বাংলা নিউজ ২৪ডটকম,বাংলা ট্রিবিউন এ দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।
এই ব্যাপারে এস বাসু দাশ পাহাড়বার্তাকে বলেন, আমি শুরুতেই ঢাকা ট্রিবিউন এর সম্পাদককে স্বরণ করছি, আমার সাংবাদিকতার দীর্ঘদিনের পথ চলায় পাহাড়ের সহকর্মীদের প্রতিটি দিনের সহযোগিতা কথা স্বরণ করি এবং আগামীতেও আমার প্রতি তাদের সহযোগিতা অব্যাহত থাকবে এই প্রত্যাশা করি।
প্রসঙ্গত, ২০১২ সালের ১৯ এপ্রিল ইংরেজি পত্রিকার জগতে নতুন প্রত্যাশা রেখে বাজারে আসে “ঢাকা ট্রিবিউন”। এরপর পাঠকের চাহিদা পূরণের পাশাপাশি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার নতুন দিগন্ত উন্মোচন করে সামনে এগিয়ে চলেছে একঝাঁক তরুণ সাংবাদিকের হাত ধরে।
এদিকে পার্বত্য জেলার অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা ডটকম এর সম্পাদক সাদেক হোসেন চৌধুরী এক বার্তায় বলেন, পাহাড়বার্তা ডটকম এর নির্বাহী সম্পাদক এস বাসু দাশকে ঢাকা ট্রিবিউন কর্তৃপক্ষ আরো অধিকতর আস্থায় এনে যোগ্যতা প্রমাণের পরিসর বাড়িয়ে দিয়েছে, তাতে এস বাসু দাশের পাশাপাশি আমরাও সম্মানিত বোধ করছি। আমরা আশাবাদী, এস বাসু দাশ তার কর্মদক্ষতা ও আরো অনেক বেশি দায়িত্বশীল ভূমিকার সুপ্রকাশে কর্তৃপক্ষের সিদ্ধান্তকে সময়োপযোগী-যথোপোযুক্ত প্রমাণে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করবে। পাহাড়বার্তা পরিবারের পক্ষ থেকে ঢাকা ট্রিবিউন পরিবারকে অজস্র ভালবাসা।

আরও পড়ুন
4 মন্তব্য
  1. James Laltharngaka বলেছেন

    Very Good,Carry on

  2. Hillol Datta বলেছেন

    congrats Bashu Das

  3. Omar Faruk বলেছেন

    অভিনন্দন বাসু দাদাকে

  4. Jishu Das বলেছেন

    দাদা দারুন খবর এগিয়ে যান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।