তথ্য অধিকার বাস্তবায়নের মাধ্যমেই দেশের অগ্রগতি ত্বরান্বিত হবে : খাগড়াছড়ির জেলা প্রশাসক

সাংবাদিক ইউনিয়নের মতবিনিময় সভা

খাগড়াছড়ি’র নবাগত জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেছেন, তথ্য অধিকার বাস্তবায়নের মাধ্যমেই দেশের অগ্রগতি ত্বরান্বিত হবে। গণমাধ্যম কর্মীরা যদি সহজভাবে তথ্য পেয়ে যান, তাহলে গণমাধ্যমের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি পাবে। সেজন্য সংবাদমাধ্যমের সাথে সম্পর্কিত পেশাজীবিদের জীবনমান উন্নয়নে সবার এগিয়ে আসা উচিত।

তিনি আজ শনিবার (৭সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)-এর অস্থায়ী কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কেইউজে সভাপতি সাংবাদিক নুরুল আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংগঠনের সহ-সভাপতি সৈকত দেওয়ান, সাংধারণ সম্পাদক কানন আচার্য্য, কোষাধ্যক্ষ দুলাল হোসেন এবং সাবেক সহ-সভাপতি প্রদীপ চৌধুরী বক্তব্য রাখেন।

তিনি সাংবাদিকতাকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ উল্লেখ করে বলেন, বুদ্ধিবৃত্তিক পেশার মানুষদের কর্মদক্ষতার কারণেই বর্হিবিশ্বে বাংলাদেশের সুনাম বেড়ে চলেছে। এই ধারা অব্যাহত রাখতে হলে গণমাধ্যম এবং প্রশাসনের মধ্যকার সম্পর্ক সুদৃঢ় রাখতে হবে। জনগণের ন্যায্য প্রাপ্তি নিশ্চিত করতে হলে তথ্যের আদান-প্রদানকে আরো জোরালো করতে হবে। বর্তমান সরকার সেজন্যই তথ্য অধিকার আইনকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।

জেলা প্রশাসক এসময় কেইউজে-এর নিজস্ব কার্যালয় প্রতিষ্ঠার জন্য ভূমির সংস্থান এবং কেইউজে’র অস্থায়ী কার্যালয়ের ভাড়া প্রদানের ক্ষেত্রে সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।
খাগড়াছড়ি সাংবাদিক ইউনয়নের পক্ষ থেকে জেলা প্রশাসককে ফুল দিয়ে বরণের পাশাপাশি উত্তরীয়, ক্রেস্ট এবং লোগো সম্পর্কিত টি-শার্ট উপহার দেয়া হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।