তাদের মুখে ছাঁই দিয়ে আমাদের কার্যক্রম চালাতে হবে- দীপংকর তালুকদার

OLYMPUS DIGITAL CAMERA
OLYMPUS DIGITAL CAMERA
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন,তাদের মুখে ছাঁই দিয়ে আমাদের কার্যক্রম চালাতে হবে। তিনি বলেন, বিলাইছড়ি উপজেলায় আয়না চাকমার ধর্ষণকারীদের যখন গ্রেফতার করা হয়েছে তখন থেকে বিলাইছড়ি বাজার বন্ধ ঘোষণা করে পাহাড়ি সংগঠন জেএসএস। আর তারা বলে বেড়ায় আ.লীগের কারণে বিলাইছড়ি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।
জেলা কৃষকলীগের আয়োজনে মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয়ে জাতির জনকের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য সাবেক এ প্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি সরকারের প্রতি আহব্বান জানিয়ে বলেন, অবিলম্বে আয়না চাকমার ধর্ষনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক। তিনি আরও বলেন,

যারা প্রতিকূল পরিবেশে পাহাড়ে আ.লীগকে দাঁড় করিয়েছে তারা জানে পাহাড়ে কিভাবে রাজনীতি করতে হয়।

কৃষক লীগের সভাপতি জাহিদ আকতারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক উদয় শংকরের সঞ্চলনায় এসময় বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, যুগ্ম সম্পাদক জসিম উদ্দীন বাবুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মমতাজ উদ্দীন, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, কাপ্তাই উপজেলার ভাইস চেয়ারম্যান সুব্রত তঞ্চাঙ্গ্যা প্রমুখ। দীপংকর বলেন,

খাগড়াছড়ির দিঘীনালায় স্থায়ী সেনা নিবাস যখন তৈরি করা হয় তখন একটা কথা উঠে এখানে অনেক পরিবার ভূমি হারাচ্ছে কিন্তু সরকার ভূমি হারাদের ভূমির ব্যবস্থা করে দিয়েছে, তাদের পূর্ণবাসন করেছে।

তাদের এ ধরণের হীন চক্রান্ত মানুষ আজ বুঝে গেছে। এবার পাহাড়ের মানুষ তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। তিনি আরও বলেন, জাতির পিতাকে হারিয়ে আমাদের দেশের উন্নয়ন অনেক পিছিয়ে রয়েছে। কিন্তু আমাদের প্রতিটি নেতা-কর্মীদের উচিত বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দেশের, সমাজের উন্নয়নে কাজ করে যাওয়া।

আরও পড়ুন
Loading...