তারা ডোমেস্টিক এনিমেল : আলীকদমে কাজী মুজিব

পার্বত্য নাগরিক পরিষদের বিক্ষোভ

উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান,জেলা পরিষদের চেয়ারম্যান,আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান সচিব, এমপি, মন্ত্রী সব পাহাড়ী। আর আমার কিছু ভাই পৌরসভা,জেলা পরিষদের সদস্য, উপজেলা,ইউনিয়নের দায়িত্ব মহা খুশি। আমার ভাষায় তারা ডোমেস্টিক এনিমেল। জ্বি স্যার আর হ্যাঁ স্যার করতে করতে দিন চলে যায়। জেলা পরিষদ কতৃক বাজার ফান্ড এলাকায় কৌশলে বাঙ্গালীদের উৎখাত করার জন্য খাজনা চার গুণ বৃদ্ধি করা ও বাজার ফান্ড এলাকায় লোন বন্ধ রাখা হয়েছে এসব বিষয়ে আপনাদের সজাগ হতে হবে।

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় মোহাম্মদ ওমর ফারুক (৪৫) নামে মসজিদের এক ইমামকে পাহাড়ি সন্ত্রাসী কতৃক হত্যার প্রতিবাদে আলীকদম উপজেলায় পার্বত্য নাগরিক পরিষদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের বান্দরবান জেলার সভাপতি কাজী মুজিবুর রহমান এসব কথা বলেন।

মঙ্গলবার (২২জুন) বিকাল চারটায় আলীকদম প্রেসক্লাবের সামনে সড়কের একপাশে সম্মিলিত ভাবে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় কাজী মুজিবুর রহমান আরো বলেন,বীর বাহাদুর ছয়বার হয়েছেন,আরও হোক সমস্যা নাই,আল্লাহ্ না করুক বীর বাহাদুরের হাত থেকে যদি এ অঞ্চলের নেতৃত্ব, কতৃত্ব চলে যায় এ অঞ্চল অবশ্যই সন্তু লারমার দোসর হবে, বীর বাহাদুর হবে না। কেন পাহাড়ীদের বার বার নৌকা দেওয়া হবে,কেন বাঙ্গালীদের দেওয়া হবে না। নৌকা বিজয়ের পিছনে একলক্ষ ভোটের মাঝে ৮০ হাজার ভোটেই বাঙ্গালীর। এক দেশে দুই রাজার আইন মানিনা। অবিলম্বে উন্নয়ন বোর্ড,জেলা পরিষদসহ সবখানে নির্বাচন ও বৈষম্য পরিহারের দাবি জানান।

তিনি আরো বলেন,আমি মোয়াজ্জেম আযান দিতে এসেছি,আযান দিয়ে বসে থাকব না,আর এই আযান সে আযান নয়, এ আযান ঘুম থেকে জাগাতে,অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে,সকল অন্যায় বন্ধ করতে হবে। সকল হত্যা কান্ড বন্ধ করতে হবে। আমরা শহিদ হতে এসেছি,আমরা ভয় পায় না।

মোহাম্মদ মোস্তাফার সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, বান্দরবান জেলার সেক্রেটারী নাছিরুল আলম, বাঙ্গালী ছাত্র পরিষদ, বান্দরবান জেলার সভাপতি মিজানুর রহমান,কেন্দ্রীয় ছাত্র পরিষদ নেতা আসিফ ইকবাল, ডাঃ মোহাম্মদ ইউসুফ, নুরুল আলম, ওমর ফারুক, জাহিদ ইমন, সাইফুল ইসলাম, আব্দুল আইয়াছ প্রমুখ।

উল্লখ্য যে, গত শুক্রবার (১৮ জুন) রাত সাড়ে ৮ টায় রোয়াংছড়ি উপজেলার আলেক্ষ্যং ইউনিয়নের তুলা ঝিড়ি পাড়ায় পাহাড়ি সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে হত্যার শিকার হন নও মুসলিম ওমর ফারুক। তার প্রতিবাদে পার্বত্য নাগরিক পরিষদ জেলাসহ বিভিন্ন উপজেলায় প্রতিবাদ সভা করছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।