তিনি আলীকদমের বিশিষ্ট কাঠ ব্যবসায়ী ! ঢাকায় ইয়াবা কারবারী

বান্দরবানের আলীকদম উপজেলার বিশিষ্ট কাঠ ব্যবসায়ী নামে পরিচিত মোহাম্মদ নুর ওরফে মাননুর ঢাকায় ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক, পরে সাভার থানায় হন্তান্তর করেন র‌্যাব-১। পরে ৫ দিনের রিমান্ড শেষে জেল হাজতে পাঠায় পুলিশ। মোহাম্মদ নুর উপজেলার পান বাজার উত্তর পালং পাড়ার বাসিন্দা মোঃ কবির আহাম্মদ প্রকাশ কবির হাজীর ছেলে।

সাভার থানা সূত্রে জানা যায়,গত ৭ মার্চ রাত সাড়ে আটটায় সাভার কাকাব (খেয়াঘাট) তমিজ উদ্দিনের চারতলা বাড়ির সামনের রাস্তায় মাদক বিক্রির জন্য অবস্থান করছে মাদক বিক্রেতারা, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই ব্যক্তির দেহ তল্লাশি করে ৫ হাজার পনেরোটি ইয়াবা ট্যাবলেটসহ মোহাম্মদ নুর ওরফে মাননুর ও তমিজ উদ্দিনের ভাড়াটিয়া মোঃ হানিফ মিয়াকে আটক করেন র‌্যাব-১। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সাভার থানায় হস্তান্তর করেন র‌্যাব। পরে র‌্যাব-১ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ মাসুদ রানা বাদী হয়ে সাভার থানায় ৮মার্চ মামলা রজু করেন।

সাভার থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা অপূব দত্ত পাহাড়বার্তা’কে বলেন, তাদের বিরুদ্ধে সাভার থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

তিনি পাহাড়বার্তা’কে আরও বলেন, জিজ্ঞাসাবাদের জন্য উক্ত আসামীদের ৫ দিনের রিমান্ডে আনা হয়েছিল, জিজ্ঞাসাবাদে আসামীরা মাদক ব্যবসার সাথে জড়িত বলে স্বীকার করেছেন। রিমান্ড শেষে আসামীদের জেলহাজতে প্রেরণ করা হয়।

স্থানীয় কাঠ ব্যবসায়ীরা জানান, প্রায় দুই বছরের অধিক সময় ধরে মোহাম্মদ নুর কাঠ ব্যবসার সাথে জড়িত নেই। এর আগে তক্কক পাচারের সময় চট্টগ্রামে আটক হয়েছিল।

এদিকে, তারই ছোট ভাই মোহাম্মদ নবীকে ১ লক্ষ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট মামলায় ডিবি পুলিশ আটক করেছিল এবং কক্সবাজার ও আলীকদমের চিহিৃত ইয়াবা ব্যবসায়ী তারা দুই ভাই।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।