তিনি ডাক্তার !

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে অবস্থিত ভিআইপি ফার্মেসী
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে মেসার্স ভিআইপি ফার্মেসীতে দীর্ঘদিন রোগীদের লম্বা ব্যবস্থাপত্র ধরিয়ে দিয়ে প্রতারণা চালিয়ে যাচ্ছে কমর উদ্দিন নামের এক পল্লী চিকিৎসক। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে সামান্য ব্যথা নিরাময়ের জন্য এক হতদরিদ্র দিন মজুর রোগীকে চার হাজার টাকা এবং বিভিন্ন সময়ে সুযোগ বুঝে অসহায় পাহাড়ী-বাঙ্গালী রোগীদের লম্বা ব্যবস্থাপত্র ধরিয়ে দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
ভূক্তভোগী ইউনিয়নের নারিচবুনিয়া এলাকার বাসিন্দা দিন মজুর আলী আহমদ অভিযোগ করেন, তার বাম পায়ের কোমর থেকে পা পর্যন্ত ব্যথা অনুভব করলে এক ব্যক্তির পরামর্শে গত ৬ মে মেসার্স ভিআইপি ফার্মেসীতে কর্মরত ডাক্তার কমর উদ্দিনের শরনাপন্ন হই। ডাক্তার তৎক্ষনাৎ ২টি ইনজেকশন পুশ করে। ইনজেকশন পুশ করার পর ব্যথা আরো বেড়ে গেলে ডাক্তার লম্বা এই ব্যবস্থাপত্র ধরিয়ে দেয়। টাকা না থাকায় ব্যবস্থা পত্রের ঔষুধ গুলো ক্রয় করা সম্ভব হয়নি। বর্তমানে আলী আহমদ প্রচন্ড ব্যথার কারনে রাতে ঘুমাতে পারেন না এবং কোথায় বসতেও পারেন না। ইনজেকশন পুশের স্থানসহ শরীরের বিভিন্ন স্থানে ব্যথা ছড়িয়ে পড়তে শুরু করেছে। যার কারণে হাটা-চলা প্রায় বন্ধের উপক্রম ওই দিন মজুরের। এভাবে চলতে থাকলে পঙ্গু হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে আলী আহমদের।
আরো জানা গেছে, তার প্রেশক্রিপশন যাচাই করে দেখা যায়, ডাঃ কমর উদ্দিন ভি, এইচ, ডবিøউ, টি,পি (রাবেতা), ডিপ্লোমা ইন মেডিসিন (ঢাকা) এবং কক্সবাজার আল ফুয়াদ খতিব হাসপাতালের মেডিক্যাল প্রেকটিশনারও লেখা রয়েছে প্রেসক্রিপশনের প্যাডে।
জানা যায়, ডাক্তার কমর উদ্দিনের বাড়ী কক্সবাজার জেলার রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া গ্যারেজ এলাকায়। বছর তিনেক পূর্বে গর্জনীয়া বাজারের এক ফার্মেসী থেকে তাকে নিয়ে আসা হয় বাইশারী শাহ্ নুরুদ্দীন ফার্মেসীতে। পরে সে নারিচবুনিয়া ঘুরে পূনরায় বাইশারী বাজারের মেসার্স ভিআইপি ফার্মেসীতে এই অপচিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
ফার্মেসীর মালিক থেকে ডাক্তার সেজে চিকিৎসা চালিয়ে যাওয়ার ঘটনায় বাইশারীর সাধারন রোগীরা আতংকে রয়েছেন। কখন না এসব ভূয়া ডাক্তারের ভূল চিকিৎসায় জীবন বিপন্ন হয়। এসব ভূয়া ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঔষুধ প্রশাসন ও নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন এলাকার সাধারন মানুষরা।
এ ব্যাপারে জানতে চাইলে কতিথ ডাঃ কমর উদ্দিন উল্টো ভূল চিকিৎসার ঘটনাটি পত্রিকায় প্রকাশ করে দেওয়ার কথা বলে এই প্রতিবেদককে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।