তিন পার্বত্য জেলায় ২ হাজার ২২২ শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান

বৃত্তি প্রদান করছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
তিন পার্বত্য জেলার ২ হাজার ২শ ২২ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে ১ কোটি ৯৩ লক্ষ ৩৪ হাজার টাকার শিক্ষা বৃত্তি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এর মধ্যে কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বান্দরবানে ৭৩২, রাঙ্গামাটি ৭৫০ এবং খাগড়ছড়ি জেলার ৭৪০ জন শিক্ষার্থীকে এই শিক্ষা বৃত্তি দেওয়া হয়।
বৃহস্পতিবার সকালে বান্দরবান শহরের অরুন সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড শিক্ষা বৃত্তির অনুষ্ঠানের আয়োজন করে। এসময় অনুষ্টানে কলেজ পর্যায়ে ৭ হাজার টাকা, মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ের পর্যায়ে শিক্ষার্থীদের দশ হাজার করে শিক্ষা বৃত্তি দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো:শাহিনুল ইসলাম,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (পরিকল্পনা) ড.প্রকাশ কান্তি চৌধুরী,প্রকল্প পরিচালক মো:আব্দুল আজিজ, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,বান্দরবান মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ বড়ুয়া,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো:ইয়াছির আরাফাতসহ অনেকে।
অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের আন্তরিকতায় পাহাড়ের শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন হচ্ছে, শিক্ষার উন্নয়নের স্বার্থে ভবিষ্যতে শিক্ষা বৃত্তি পরিমান আরও বাড়ানো হবে এবং সকলকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।