তিন পার্বত্য জেলায় ৭ লক্ষ ২৫ হাজার চারা বিতরণ করা হবে

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে ৩ পার্বত্য জেলায় প্রান্তিক কৃষক ও বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে ৭লক্ষ ২৫ হাজার চারা বিতরণ করা হবে । চারা রোপনের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে।

রবিবার বান্দরবান পার্র্বত্য জেলা পরিষদের হলরুমে ভার্চুয়াল সভার মাধ্যমে এই চারা বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে বান্দরবানে পার্বত্য জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে বান্দরবানে প্রান্তিক কৃষক ও বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে আজ চারা বিতরণ করা হয়েছে।

চারা বিতরণ অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, মুখ্য নির্বাহি কর্মকর্তা এটি এম কাউছার হোসেন,সদস্য ক্যাসাপ্রু মারমা,মোজাম্মেল হক বাহাদুরসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, প্রান্তিক কৃষক ও বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অপরদিকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের উদ্যোগে বান্দরবান সদরের রেইচা এলাকার পাড়া কেন্দ্রে একই অনুষ্ঠানের মাধ্যমে যুক্ত হয়ে চারা বিতরণ কার্যক্রম শুরু করা হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মো:আব্দুল আজিজ, বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত,সিনিয়র সহকারী প্রকৌশলী তুষিত চাকমা,সদর ইউনিয়নের চেয়ারম্যান সাবু খয় মার্মাসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।