তুমব্রু সীমান্তের নোমেন্সল্যান্ডের রোহিঙ্গারা মহাসমাবেশে যোগ দেয়নি

আজ ২৫ আগস্ট সংকটের দুই বছর পূর্তি ও ৫ দফা দাবিতে মহাসমাবেশ করেছে রোহিঙ্গারা। নিজেদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ থাকার ঘোষণাও দেয় নেতারা, আর এরি অংশ হিসাবে আজ মহা সমাবেশের ডাক দিলেও সেই সমাবেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের তমব্রু কোনাপাড়া এলাকার নোমেন্সল্যান্ডে বসবাসরত রোহিঙ্গা যোগ দেয়নি ।

আজ রোববার (২৫ আগস্ট) সকাল সাড়ে নয়টা উখিয়ার কুতুপালংয়ের ক্যাম্প এক্স:-৪ এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নাইক্ষ্যংছড়ি সীমান্তের তমব্রু কোনাপাড়া এলাকার নোমেন্সল্যান্ডে বসবাসরত রোহিঙ্গা কোন নেতা যোগ দেয়নি বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। তবে অনুষ্টিত এই সমাবেশে উপস্থিত ছিলেন,আরাকান রোহিঙ্গা সোসাইটির চেয়ারম্যান মাস্টার মুহিব উল্লাহ, আব্দুর রহিম, মোহাম্মদ ইলিয়াছসহ অন্যান্য নেতারা। বিভিন্ন ক্যাম্প থেকে আসা রোহিঙ্গাদের পদচারণায় কানা কানায় পরিপুর্ণ হয় সমাবেশ স্থল।

উল্লেখ্য যে, রোববার (২৫ আগস্ট) রোহিঙ্গা সংকটের দুই বছর পূর্ণ হয়েছে। ২০১৭ সালের এ দিনে ভয়াবহ হত্যাযজ্ঞের ঘটনা ঘটে মিয়ানমারের রাখাইন রাজ্য। এরপর থেকে বাংলাদেশে পালিয়ে আসে রোহিঙ্গারা। বর্তমানে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গার সংখ্যা প্রায় ১১ লাখ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।