তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে বান্দরবান গাউসিয়া কমিটি

NewsDetails_01

তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের জন্য সহায়তা সরুপ গাউসিয়া কমিটি বাংলাদেশ, বান্দরবান পার্বত্য জেলার পক্ষ থেকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী (কাপড়) পাঠানো হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বান্দরবান জেলা গাউসিয়া কমিটির সহ-সভাপতি আসহাবউদ্দিন চৌধুরীর নেতৃত্বে প্রায় ১ হাজার তুর্কি জনসাধারণের জন্য এই নিত্যপ্রয়োজনীয় সামগ্রী (কাপড়) নিয়ে চট্টগ্রামের উদ্যোশে রওনা দেয় বান্দরবান জেলা গাউসিয়া কমিটির নেতৃবৃন্ধরা। পরে দুপুরে চট্টগ্রামের ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসায় গাউসিয়া কমিটি বাংলাদেশ এর কেন্দ্রীয় পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ ও যুগ্ম মহাসচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ারের হাতে এই নিত্যপ্রয়োজনীয় সামগ্রী (কাপড়) তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা কমিটির অর্থ সম্পাদক সৈয়দ নূর, পৌর গাউসিয়া কমিটির সভাপতি তমিজ উদ্দীন চৌধুরী, সদস্য হাসান উদ্দিন, সামি উদ্দিন, তাহের সাবেরি, সায়েম উদ্দিনসহ প্রমুখ।

NewsDetails_03

গাউসিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা কমিটির সহ-সভাপতি আসহাবউদ্দিন চৌধুরী জানান, সম্প্রতি তুরস্কে যে ভয়াবহ ভূমিকম্প হয়েছে তা দেখে আমরা সকলে ব্যাথিত হয়েছি এবং মানবতার কল্যাণের জন্য সামান্য কিছু কাপড় আমরা কেন্দ্রীয় পরিষদের চেয়ারম্যান ও যুগ্ম মহাসচিব এর মাধ্যমে তুরস্কে পাঠানোর ব্যবস্থা করেছি।

তিনি আরো বলেন, প্রায় ১ হাজার তুর্কি জনসাধারণের জন্য এই নিত্যপ্রয়োজনীয় সামগ্রী (কাপড়) দেয়া হয়েছে আর সেখানে তাবু,জ্যাকেট,সুয়েটার, ট্রাউজার, গেঞ্জি, শার্ট, টুপিসহ বিভিন্ন ধরণের সামগ্রী রয়েছে।

গাউসিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা কমিটির সহ-সভাপতি আসহাবউদ্দিন চৌধুরী আরো বলেন, স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে তুরস্কের বেশ কয়েকটি শহর এখনও ধ্বংস স্তুপের নিচে, উদ্ধারকর্মীরা তাদের সবচেষ্টা দিয়ে উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছে, আর এই সময়ে আমাদের সকলের পক্ষ থেকে তাদের পাশে মানবতার হাত বাড়ানো একান্ত প্রয়োজন।

আরও পড়ুন