ত্যাগ আর নির্মোহ রাজনীতির জন্য যতন ত্রিপুরা’র স্থান অপূরণীয়

খাগড়াছড়িতে যুবলীগের স্মরণ সভা

খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা’র স্মরণে আজ শনিবার (৬ ফেব্রুয়ারী) সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা যুবলীগের সহ-সভাপতি মোমিনুল হক লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে প্রয়াত যতন ত্রিপুরা’র আত্মার শান্তি ও মঙ্গল কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় বক্তারা বলেন, খাগড়াছড়ির আওয়ামী রাজনীতিতে যে কজন মানুষ সাহস-ত্যাগ আর নির্মোহতার কারণে নির্ভীক নেতায় পরিণত হয়েছেন; প্রয়াত জেলা যুবলীগ সভাপতি যতন ত্রিপুরা তাঁর মধ্যে অন্যতম। বিগত ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ‘বিএনপি-জামাত’ দু:শাসন আমলে খাগড়াছড়িতে এক বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। সেই কালো সময়ে খেয়ে না খেয়ে জীবনবাজি রেখে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে খাগড়াছড়িতে সমুন্নত রাখতে যতন ত্রিপুরা অকুতোভয় ভূমিকা নিয়েছিলেন।

প্রয়াত যতন কুমার ত্রিপুরা’র অসাম্প্রদায়িক চিন্তা চর্চার কারণে ‘পাহাড়ি-বাঙালি’ সকল মানুষের কাছে তাঁর ভিন্নরকম একটা গ্রহণযোগ্যতা ছিল।

সভায় জেলা আওয়ামী লীগ’র সিনিয়র সহ-সভাপতি- বীর মুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা, সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সহ-সভাপতি তপন কান্তি দে, জেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক ও নব নির্বাচিত পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, জেলা আওয়ামীলীগ’র সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল ও জেলা আওয়ামী যুবলীগ’র সা: সম্পাদক কে এম ইসমাইল।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।