ত্রিদিব রায়ের নামফলক দ্রুত অপসারণের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

ত্রিদিব রায়ের নামফলক অপসারণের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন
হাইকোর্টের নির্দেশনা মোতাবেক পার্বত্য চট্টগ্রামের চিহ্নিত যুদ্ধাপরাধী চাকমা রাজা ত্রিদিব রায়ে নামে বিভিন্ন স্থাপনার নামফলক দ্রুত অপসারণ, রাজাকারের বংশধর বর্তমান চাকমা সার্কেল চীফ দেবাশীষ রায়ের অপসারণ ও সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ(পিবিসিপি) খাগড়াছড়ি শাখা।
বুধবার বেলা সাড়ে ১০টায় খাগড়াছড়ি শহরের শাপলা চত্ত্বরে আয়োজিত মানববন্ধন কর্মসূচির সভাপতিত্ব করেন পিবিসিপি খাগড়াছড়ি শাখার সভাপতি লোকমান হোসেন। আধঘন্টাব্যাপী ধরে চলা মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন পিবিসিপি কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আব্দুল মজিদ, জেলা শাখার সহ-সভাপতি নজরুল ইসলাম মাসুদ, সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম আসাদ, মাটিরাঙা উপজেলা শাখার সভাপতি রবিউল ইসলাম প্রমুখ।
বক্তারা, দ্রুত সময়ের মধ্যে হাইকোর্টের রায় অনুসরণ করে যথাযথ কর্তৃপক্ষকে পার্বত্য চট্টগ্রামের চিহ্নিত যুদ্ধাপরাধী চাকমা রাজা ত্রিদিব রায়ের নামে থাকা বিভিন্ন স্থাপনা, সড়ক ও প্রতিষ্ঠানে নাম পরিবর্তনের জোর দাবি জানান। পাশাপাশি রাজাকারের বংশধর বর্তমান চাকমা সার্কেল চীফ দেবাশীষ রায়ের অপসারণ ও সম্পত্তি বাজেয়াপ্তেরও দাবিও জানান। মানববন্ধন কর্মসূচি শেষে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলকারীরা শহরের শাপলা চত্ত¡র থেকে আদালত সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ করে।
প্রসঙ্গত, খাগড়াছড়ির বাসিন্দা হেলাল উদ্দিন ও রাঙামাটির বাসিন্দা বদিউজ্জামানের করা রিটের প্রেক্ষিতে গত ২২ মে হাইকোর্ট ৯০দিনের মধ্যে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন স্থানে থাকা চিহ্নিত যুদ্ধাপরাধী রাজা ত্রিদিব রায়ের নাম অপসারণের আদেশ দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।