থানচিকে মডেল উপজেলায় পরিনত করা হবে : বীর বাহাদুর

বান্দরবানের থানচিতে উন্নয়ন কাজের উদ্বোধন করছেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর
পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, বান্দরবানের থানচি ছিল এক সময় পিছিয়ে পড়া অবহেলিত উপজেলা। ২০১২ সালে মাননীয় প্রধানমন্ত্রী সাংগু সেতু উদ্ভোধনের যোগাযোগে এক ধাপ এগিয়ে নিয়েছে। ২০১২ থেকে ২০১৭ সালে মধ্যে পার্বত্য মন্ত্রণালয় থানচিকে একটি মডেল উপজেলা পরিনত করার লক্ষ্যে ইতিমধ্যে বিদ্যুতায়নসহ, উপজেলা পরিষদ ভবন, ইউপি ভবন,অভ্যন্তরীণ সংযোগ সড়ক, ব্রিজ কালভার্ট, অবকাঠামো ইত্যাদি নির্মাণ করেছে। তিনি বৃহস্পতিবার সকালে নব নির্মিত ৯টি প্রকল্পের উদ্ভোধন শেষে থানচি বাজারে স্থানীয় আওয়ামী লীগের আয়োজিত জনসভায় প্রধান অতিথি বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, অচিরে থানচি হবে পর্যটন শিল্পের প্রধান আকর্ষণীয় এলাকা। থানচি উপজেলার জন্য প্রধান মন্ত্রী ইতিমধ্যে ২১টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ ঘোষনা করেছেন এবং বাস্তবায়ন কাজ চলছে। থানচি উপজেলার হত দরিদ্র জনসাধানের জন্য সরকারে উন্নয়নের পার্বত্য মন্ত্রণালয়, উন্নয়ন বোর্ড,জেলা পরিষদসহ বিভিন্ন উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান যৌথভাবে কোটি কেটি টাকা বরাদ্ধ দিয়েছে এবং উন্নয়ন কাজ বাস্তবায়ন করে যাচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতায় বজায় রাখা এবং পার্বত্য চট্টগ্রামে সার্বিক শান্তির শৃংখলা রক্ষায় পূনঃরায় আওয়ামী লীগ ও নৌকা প্রতীকের রায় দিয়ে সহযোগীতা করার আহবান জানান।
জনসভায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, ফিলিপ্স ত্রিপুরা,মোজাম্মেল হক বাহাদুরসহ উপজেলার, ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে হত দরিদ্রদের মাঝে সেলাই মেশিন,স্প্রে মেসিন, ভিজিডি কার্ডধারীদের চাউল, শীত বস্ত্র (কম্বল) বিতরণ করেন। এর আগেই বিএনপি ও জন সংহতি সমিতি থেকে শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন ।
বৃহস্পতিবার ৩ কোটি ৫২ লক্ষ টাকা ব্যয়ের নব নির্মিত ও বাস্তবায়িত প্রকল্পের মধ্যে থানচি সরকারী উচ্চ বিদ্যালয়ের ভবন,সদর ইউপি ভবন,সেগুম ঝিড়ি সেতু,বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার, হাইলমারা পাড়া রাস্তা,বাগান পাড়া রাস্তা,হিন্দু পাড়া রাস্তা,মংনাই পাড়া অভ্যন্তরীণ সংযোগ রাস্তা, দাকছৈ পাড়া বৌদ্ধ বিহারের উপাসকদের ভাবনা কেন্দ্র নির্মিত ভবন শুভ উদ্বোধন করেন ।
উদ্বোধনের সময় জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আবদুল আজিজ, উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলমসহ সরকারি ১৭ অধিদপ্তরের কর্মকর্তারা অংশগ্রহন করেন।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. बिसू दास नेपाल বলেছেন

    Abaro jitbe Awamilig

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।