থানচিতে অগ্নিকান্ড ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করলেন বীর বাহাদুর

থানচিতে অগ্নিকান্ড ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করছেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর
বান্দরবানের থানচি’র বলিপাড়া বাজারে অগ্নিকান্ড ক্ষতিগ্রস্তদের পাশে থেকে ঢেউটিন,নগদ অর্থ, খাদ্য শস্য বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর (উশেসিং)এমপি।
শনিবার সকাল ১০ টায় বলিপাড়া বাজার প্রাঙ্গনে ত্রাণ সামগ্রী বিতরণ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন সভার আয়োজন করেন। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ হারুন অর রশিদ সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন ৩৩ ব্যাটেলিয়ানের কমাল্ডিং অফিসার লেঃ কর্ণেল হাবিবুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চাকমা, জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ, থোয়াইহ্লামং মারমা,উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, বলিবাজার চৌধুরী শৈহ্লাচিং মারমা, ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক নিহার বিন্দু চাকমা প্রমূখ ।
সভা শেষে প্রতিমন্ত্রী বীর বাহাদুর ৩১ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীকে এক বান করে ঢেউটিন,৩৮ পরিবারকে ৫ হাজার টাকা করে এক লক্ষ নব্বই হাজার টাকা,১৭ পরিবারকে ক্ষতি পরিমান উপর দুই হাজার ৫ শত টাকা করে ৪২ হাজার ৫ শত টাকা, ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে ২৫ কেজি করে চাল ও বিভিন্ন সামগ্রী বিতরণ করেন ।
গত ২৬ মে মার্চ রোববার মধ্য রাতে বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৪ দোকানসহ ৩টি বসত ঘরবাড়ী পুড়ে ছাই হয়ে গেছে। রাত সাড়ে ১১টার দিকে বাজারের একটি কামারের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত হলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এসময় একে একে দোকানগুলো পুড়ে যায়। উপজেলাটিতে ফায়ার সার্ভিসের কোন ষ্টেশন না থাকার কারনে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালানোর পর বিজিবি সদস্য ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনে। এর আগে ১৯৯৫ সালে একই বাজারের ভয়াবহ অগ্নিকান্ডে শতাধিক দোকান পুড়ে গিয়েছিল।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।