থানচিতে আগুনে পুড়ে ছাই হলো পাড়া প্রধানের ঘর

মাত্র আধা ঘন্টা মধ্যে আগুনে পুড়ে ছাই হলো বান্দরবানের থানচি উপজেলার এক পাড়া প্রধানের বসত ঘর। বান্দরবানে থানচি উপজেলা সদরে বয়ক হেডম্যান পাড়ায় এই ঘটনা ঘটে।

গতকাল সোমবার ৩ জানুয়ারী সন্ধ্যা ৭টা মাংপুং ম্রো পাড়ার প্রধান কারবারীর ঘরে আগুন দেখা যায়। ঘরে কেউ ছিল না। আগুন দেখতে পেয়ে পুলিশ, বিজিবি ও স্থানীয় জনতা মালামাল উদ্ধার ও আগুন নেভানোর চেস্টা করলে ও কাঠের তৈরী ঘর হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

মাংপুং ম্রো কারবাড়ী ছেলে রেংহাই ম্রো জানান, অন্য পাড়ার বিয়ে দাওয়াতে গিয়েছিলাম পরিবারের সবাই। বাড়ীতে সব কিছু ঠিক ছিল কিন্তু দেখি আগুনে আমাদের ধান, চাল,কাপড়, স্বর্ন, নগদ রুপা টাকাসহ ৬/৭ লক্ষ টাকা মতো ক্ষয় ক্ষতি হয়েছে। তিনি আরও জানান, বিদ্যুৎতে সর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত হতে পারে।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সূদ্বীপ রায় বলেন, গত ২০২০ সালে থানচি বাজারে অগ্নিকান্ডে প্রায় ২০৯ টি দোকান পুড়ে ছাই হয়েছে। ফাইয়া সার্ভিস স্টেশন চালু করা জরুরী, তাহলে ক্ষয়ক্ষতি কমবে।

সদর ইউপি চেয়ারম্যান মাংসার ম্রো বলেন, গতকাল সারাদিন বিদ্যুৎত ছিল না, সন্ধ্যা ৬/৭ টা দিকে বিদ্যুৎতের লোড সেডিং চলাকালীন সময়ে আমাদের বাড়ীর সামনে আগুন দেখতে পেয়ে আগুনের তাপ বেশী থাকায় মালামাল বাঁচানো সম্ভব হয়নি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।