থানচিতে আগুন ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারকে জেলা প্রশাসনের ত্রাণ

বান্দরবানে থানচির দুর্গম লাংরই হেডম্যান পাড়ায় আগুনে ক্ষতিগ্রস্থ ১৫ ম্রো পরিবারকে ত্রাণ দিয়েছে জেলা প্রশাসন। ত্রাণ হিসেবে প্রতি পরিবারের জন্য নগদ ৬ হাজার টাকা, ৩০ কেজি চাল দেওয়া হয়েছে।

শুক্রবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসনের পক্ষ থেকে এসব চাল ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে তুলে দেন থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী।

এ সময় উপস্থিত ছিলেন,বান্দরবান ত্রাণ ও দুর্যোগ অধিদপ্তর (ডি আর আরও) এর ভারপ্রাপ্ত কর্মকর্তা সিমন সরকার,জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ সাজ্জাদ জাহিদ রাতুল এবং উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম ।

ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী বলেন, বৃহস্পতিবার ও আজ শুক্রবার আমরা আগুনে ক্ষতিগ্রস্ত এলাকাটি পরিদর্শন করেছি । ক্ষতিগ্রস্থ পরিবারের কেউ না খেয়ে থাকবেনা। তাদের পাশে উপজেলা প্রশাসন সবসময় থাকবে । আরো সহযোগিতার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে চিঠি লিখেছি।

এই দিকে থানচি বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটি’র পক্ষ থেকে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে চাল,ডাল,থালা-বাসন, নগদ টাকা সহ বিভিন্ন জিনিস দেয়া হয়েছে। এ সময় থানচি বাজার পরিচালনা কমিটি সভাপতি স্বপন কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আবু সামাদ উপস্থিত ছিলেন ।

এর আগে ১৫ এপ্রিল বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে ত্রাণ হিসেবে প্রত্যেক পরিবারকে ৫০ কেজি চাল, নগদ ৩ হাজার টাকা এবং ২টি করে কম্বল দেয়া হয়।

এদিকে জনপ্রতিনিধিরা জানান, গত বুধবার দুপুরে থানচি উপজেলার লাংরাউ পাড়ার ২৪ পরিবারের মধ্যে আগুনে ১৫টি পরিবারের ঘর পুড়ে যায়। বাড়ির একটি চুলা থেকে আগুনের সূত্রপাত হয় । আগুনে কাপড়চোপড়, মালামাল, ধান-চালসহ আরো বিভিন্ন জিনিস পুড়ে যায় ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।