থানচিতে উদ্ধারকৃত কারবারীকে জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর

৩৮ ব্যাটালিয়ান বলিপাড়ায় জোনাল কমাল্ডিং অফিসার লেঃ কর্ণেল হাবিবুর হাসান (পিএসসি) নেতৃত্ব বিজিবি স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে কারবারীসহ অন্যদের হস্তান্তর করে
বান্দরবানের থানচিতে যৌথ বাহিনীর অভিযানে ৫ দিনে মাথায় অপহৃত কারবারীকে নাফাঁখুম ঝর্ণার পাশ্ববর্তী উহ্লাচিং কারবারী পাড়ায় নিকটতম গহিন জঙ্গল থেকে উদ্ধার করার পর আজ শুক্রবার ৩৮ ব্যাটালিয়ান বলিপাড়ায় জোনাল কমাল্ডিং অফিসার লেঃ কর্ণেল হাবিবুর হাসান (পিএসসি) নেতৃত্ব বিজিবি স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে কারবারীসহ অন্যদের হস্তান্তর করে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার যৌথ বাহিনীর অভিযানে টের পেয়ে সন্ত্রাসীরা অপহৃত আথুইমং মারমা (কারবারী)কে চোখ বেঁধে জঙ্গলে ছেড়ে দিয়ে পালিয়ে যায় । এ সময় অপহৃত কারবারীকে একা পেয়ে উদ্ধার করে বিজিবি’র সদস্যরা। উদ্ধারের পর আজ শুক্রবার অপহৃত কারবারীকে তার পরিবার ও জনপ্রতিনিধিদের নিকট অনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন ।
গত শনিবার থানচি সদর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে তংক্ষ্যং পাড়া নিবাসী আথুইমং মারমা ৫৫, তার স্ত্রী আনিমে মারমা ৪৪ ও তার বোন মেনু প্রু মারমা ৩০কে সন্ত্রাসীরা অপহরণ করেন। গত রবিবার সন্ধ্যায় অপহরণ কারী সন্ত্রাসীরা অপহৃত আথুইমং মারমা (কারবারী) এর স্ত্রী আনিমে মারমা ও তার বোন মেনু প্রু মারমাকে ছেড়ে দেয়। বাকি আথুইমং মারমাকে এক টানা ৫দিন ধরে যৌথ বাহিনীর চিরুনি অভিযানে বৃহস্পতিবার সন্ধ্যা ৫টা তিন্দু ইউনিয়নের নাফাঁখুম এর উহ্লাচিং মারমা পাড়ায় পাশ্ববর্তী স্থান থেকে তাকে অক্ষত অবস্থা উদ্ধার করে ।
অপহৃত আথুইমং কারবারী জানান, আমাকে মুখ বাঁধা অবস্থায় জঙ্গলে ঘুরিয়ে শুধু পানি ছাড়া অন্য কিছু মুখে দেয়া হয়নি। অপহরণকারীদের আমি চিনতে পারিনি।
আজ শুক্রবার সকাল ১১টা থানচি সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাধারণ সদস্য ( ইউপি মেম্বার) মংসিহাই মারমা নিকট হস্তান্তর করেন কারবারীসহ অন্যদের । এ সময় বলিপাড়া ইউপি চেয়ারম্যান জিয়াঅং মারমা, থানচি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা, আথুইমং কারবারী স্ত্রী আনিংমে মারমা, তার বোন মেনু প্রু মারমা ও তার ছেলে নুসিংথোয়াই মারমা প্রমূখ উপস্থিত ছিল ।
বিজিবি ৩৮ ব্যাটালিয়ান বলিপাড়া জোনাল কমাল্ডিং অফিসার লেঃ কর্ণেল হাবিবুর হাসান (পিএসসি) জানান, সন্ত্রাসীরা যে হোক এই এলাকা থেকে অপহরণ চাঁদাবাজি করতে পারবে না, আমরা বাংলাদেশ সরকারের অর্পিত দায়িত্ব যথাযতভাবে পালন করছি ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।