থানচিতে কর্মহীন ২৫৩ পরিবারের পাশে বিএনকেএস

নোভেল করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সারাদেশ ব্যাপী অঘোষিত হোম লক ডাউন চলছে, ফলে বিগত ২২ দিন ধরে কর্মহীন হয়ে পরিবার নিয়ে অসহায় অবস্থায় আছে বান্দরবানের থানচি উপজেলার অনেকে। আর তাদের পাশে দাড়িয়েছে বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস)।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মানুষের জন্য ফাউন্ডেশন ও ইউকেএইড অর্থায়নে অপরাজিতা প্রকল্পের আওতায় আজ বুধবার (১৫ এপ্রিল) উপজেলার ৪ নং বলিপাড়া ইউনিয়নের ৮টি পাড়ায় ২৫৩ পরিবারকে সাংগ্রাই ও বাংলার নববর্ষের উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

উপজেলার বলিপাড়া ইউনিয়নে ঙাইক্ষ্যং পাড়া ৬৮, থংনাং খুমী পাড়া ১২, ফোহ্লাচিং পাড়া ১৯, সাখয় কমন্ডার পাড়া ৪২, হৈতং খুমী পাড়া ২০, মেনরোয়া পাড়া ১৯, অনিল চেয়ারম্যান পাড়া ৪৫ ও দিংতে ম্রো পাড়া ২৮ পরিবারকে এই উপহার সামগ্রী প্রদান করা হয় ।

বিএনকেএস কর্মকর্তারা জানান, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসক মহোদয়ের নিকট নববর্ষের আগেই থানচির ৩০টি পাড়ায় প্রায় ১২শ পরিবারকে ত্রাণ দিতে অনুমোদন চাহিয়া আবেদন করা হয়। কিন্তু আমাদের সীমাবদ্ধতা মধ্যে অনুমোদন দিয়েছে মাত্র ২৫৩ পরিবারকে। সরকারের অনুমোদন পেলে উপহার সামগ্রী বাড়ানো পরিকল্পনা রয়েছে।

এ সব উপহার সামগ্রী তুলে দেয়ার সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুল হক মৃদুল, বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু মারমা, পেশল চাকমা, কর্মসূচি পরিচালক, ক্যাবা থোয়াই, সিনিয়র কর্মসূচি অফিসার ও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা ও বিএনকেএস এর মাঠ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন
Loading...