থানচিতে গঙ্গা পূজার ব্যাপক প্রস্তুতি

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বান্দরবানের থানচি উপজেলায় আগামি ২৪,২৫ ও ২৬ ফেব্রুয়ারী ৩ দিন ব্যাপী সার্বজনীন গঙ্গা স্নান,গঙ্গা পূজা উৎসব দ্ধাদশবারের মতো আয়োজন করেছে সনাতনী সম্প্রদায়।

আয়োজক কমিটির সভাপতি মিন্টু কান্তি দাশ জানান, গত ২০০৭ সালে প্রথম শুরুর করেছি এই পূজা এবারে ১২তম বছর, প্রতিমা বিসর্জন, দেড় হাজারেরও বেশী ভক্তদের প্রসাদ ও ৫ শত ছাগল বলি দিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও যথাযথ ধর্মীয় মর্যাদায় সার্বজনীন গঙ্গা স্নান,গঙ্গা পূজা উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

এই উপলক্ষ্যে উদযাপন কমিটি সাধারণ সম্পাদক উমাকান্ত কর্মকারের সঞ্চালনায় থানচি বাজার প্রাঙ্গনের আয়োজক কমিতি সভাপতি মিন্টু কান্তি দাশ সভাপতিত্বে প্রস্তুতি সভা আয়োজন করেন।

সভায় থানচি উপজেলা কৃতিসন্তান ও শিক্ষানুরাগী, উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা প্রধান অতিথি উপস্থিত থেকে পূজা উৎসব শুভ উদ্ভোধন করবেন বলে সিন্ধান্ত হয়।

এ সময় হিন্দু ধর্মীয় নেতা ও প্রবীণ আওয়ামী লীগের নেতা স্বপন কুমার বিশ্বাস, মৃদুল কান্তি দাশ,যুব লীগের নেতা আশীষ কুমার দাশ, সুমন কর্মকার, জন্তু কর্মকার প্রমুখ বক্তব্য রাখেন। অন্যবারের চেয়ে এবারে প্রতিমা সব চেয়ে বড় আকারের করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন
Loading...