থানচিতে চেয়ারম্যান কর্তৃক পাহাড় কাটার তদন্ত প্রতিবেদন দিতে আদালতের স্বপ্রনোদিত আদেশ

পাহাড়বার্তা’য় সংবাদ প্রকাশ

পাহাড়বার্তা’য় সংবাদ প্রকাশ হওয়ার পর আদালতে নজরে আসায় বান্দরবান পার্বত্য জেলার থানচি উপজেলার উপজেলা চেয়ারম্যান কর্তৃক প্রকাশ্যে পাহাড় কেটে বাড়ি নির্মাণ করার ঘটনায় থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন আদালত। বান্দরবান পার্বত্য জেলার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন এই আদেশ দেন।

আজ (৭ সেপ্টেম্বর) মঙ্গলবার বান্দরবান পার্বত্য জেলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মোঃ সামির হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন,পাহাড়বার্তা পত্রিকার অনলাইন সংস্করণে প্রকাশিত সংবাদ পর্যালোচনা এবং প্রতিবেদনের আলোকে অপরাধ গন্যে The Code of Criminal Procedure, 1898 , ১৮৯৮ এর ১৯(১)(সি) ধারায় প্রদত্ত ক্ষমতা বলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থানচি থানাকে তদন্তপূর্বক আগামী ১৩ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেয়া হলো।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর পাহাড় কেটে সাবাড় করছে থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মার্মা এই শিরোনামে পাহাড়বার্তা একটি সংবাদ প্রকাশ করে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Suman বলেছেন

    হালনাগাদ চলমান প্রতিবেদন চাই। যারা অন্যায়কারী ব্যক্তির পক্ষ নেয় তাদেরও আইনের আওতায় আনা দরকার। জরিত ক্ষমতাশালী ব্যক্তিদের আইনের আওতায় আনা না গেলেও তাদের নাম প্রকাশ করুন প্লিজ্। কারণ এসকল কাজে জড়িত চক্রকে জনগনের সম্মুখে আনার সময় পারিয়ে যাচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।