থানচিতে পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা জারি

বৃষ্টিপাত ও ভ্রমন ঝুঁকিপূর্ন হওয়ার কারনে আজ শনিবার (৯ নভেম্বর) বিকাল থেকে বান্দরবানে থানচি উপজেলার পর্যটন কেন্দ্র গুলিতে পর্যটকদের ভ্রমনে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যটকদের জন্য এই নির্দেশনা জারি থাকবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, থানচি প্রশাসনের এই নিষেধাজ্ঞা জারী হওয়ার পর শতাধিক পর্যটক বান্দরবানের থানচি উপজেলা ত্যাগ করেছে, অনেকে থানচি উপজেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমন থেকে বিরত থেকে উপজেলা সদরে নিরাপদ আশ্রয় গ্রহন করেছে।

থানচি পর্যটন তথ্য কেন্দ্রের দায়িত্বরত জয়নাল আবেদিন জানিয়েছেন, থানচি উপজেলার বিভিন্ন পর্যটন কেন্দ্র নাফাঁখুম, আমিয়াখুম, সাত ভাই খুম,তিন্দু, রেমাক্রী, বড় মদকসহ সাঙ্গু নদীতে পর্যটকবাহী ছোট বড় নৌযান চলাচল ও ভ্রমনের উপর নিষেধাজ্ঞা রয়েছে ।

প্রশাসনে সূত্রে জানা যায়, ঘূর্নিঝড় বুলবুল আর আবহাওয়ার বিপদজনক বার্তা পাওয়ার পর প্রশাসনিকভাবে থানচি উপজেলার তিনটি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। তৎমধ্যে থানচি বাজার সরকারি উচ্চ বিদ্যালয়, বড় মদক সরকারি প্রাথমিক বিদ্যালয়, পানেডং পাড়া বৌদ্ধ বিহার আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা যাবে।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সহকারী অফিস প্রধান সিও, তপন কান্তি দাশ বলেন, আবহাওয়া জনিত কারনে জানমালের ক্ষতি হতে পারে ধারনা করে পর্যটন কেন্দ্রগুলিতে ভ্রমনে প্রশাসনের নিষেধাজ্ঞা জারি করেছে। তিনি আরও বলেন, প্রশাসনিকভাবে তিনটি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে এবং সকল জন প্রতিনিধিদের জানানো হয়েছে ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।