থানচিতে ত্রাণ পেল ৬০ পরিবার

নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেনতা সৃষ্টির লক্ষ্যে বান্দরবানে থানচি উপজেলায় বাড়ীতে থাকা দিন মজুর ও শ্রমজীবি মানুষের মাঝে ৫ দিনের মাথায় ত্রান সামগ্রী বিতরন করেন ২ ইউনিয়নের ৬০ পরিবারকে। আজ রবিবার (২৯ মার্চ) সকাল ১১টায় বলিপাড়া ইউনিয়নের ৪০ পরিবারের মাঝে এই ত্রান সামগ্রী বিতরন করেন ।

স্থানীয় সূত্রে জানা গেছে, থানচি উপজেলা প্রশাসন লকডাউন ঘোষনা দেয়া হয়নি, তবে গত ২৫ মার্চ থেকে সরকারের ঘোষনা কার্যকর করতে প্রশাসন পুলিশ ও জন প্রতিনিধিদের নিয়ে থানচি বাজার, বলিপাড়া বাজার এবং বাজারে ফার্মেন্সী ও খাদ্য দোকান ব্যতিত বাকি দোকানগুলি বন্ধ করে দেন ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের (পিআইও) মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, বান্দরবান জেলা প্রশাসক মহোদয় থানচি উপজেলায় মোট ৫.০০ মেট্রিক টন চাউল ও ৩৫ হাজার টাকা নগদ বরাদ্ধ দিয়েছেন। এছাড়াও পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী মহোদয় ১০.০০ মেট্রিক টন চাউল বরাদ্ধ দিয়েছেন । বরাদ্ধগুলি গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের হাতে পেয়েছেন । গতকাল শনিবার রেমাক্রী ইউনিয়ন চেয়ারম্যানকে ২০ পরিবারের জন্য ১০ কেজি চাল,ডাল,তেল,লবন ইত্যাদি দিয়েছি।

তিনি আরো বলেন,আজ রবিবার বলিপাড়া ইউনিয়নের ৪০ পরিবারকে ১০ কেজি চাউল ও অন্যান্য ত্রান সামগ্রী দেয়া হয়েছে।

বলিপাড়া ইউনিয়নের ত্রাণ সামগ্রী বিতরনের সময় উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুল হক মৃদুল, ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা,মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ তারিকুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান মাংসার ম্রো উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।