থানচিতে প্রথম নারী কারবারী

বান্দরবানে থানচি উপজেলায় বিজ্ঞানি মংসানু পাড়ার নামকরণ ও প্রথম নারী কারবারী নিযুক্ত করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়,জেলার থানচি সদর ইউনিয়ন পরিষদ ও কলেজ এলাকায় প্রত্যন্ত অঞ্চল থেকে লেখাপড়ার জন্য চলে এসে প্রায় শতাধিক পরিবার বসতী স্থাপন করে বসবাস করে আসছিল। ৩৬২ নং থানচি মৌজা হেডম্যান হ্লাফসু ও ৩৬০ নং কোয়াইক্ষ্যং মৌজা হেডম্যান মাংসার ম্রো সম্মন্বয়ের আজ বুধবার (২২ জুলাই) সকালে সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক বৈঠকে ইউনিয়ন পরিষদ ও কলেজ এলাকায় বসবাসরত পরিবারের সদস্যদের উপস্থিতিতে বান্দরবানের কৃতি সন্তান বিজ্ঞানি মংসানু মারমা’র নামে পাড়াটির নামকরণ করা হয়।

আরো জানা গেছে, উপজেলার রেমাক্রী ইউনিয়নের সাবেক মহিলা সদস্যা মানিংউ মারমাকে পাড়ার প্রধান কারবারী হিসেবে নিযুক্ত করেন। বৈঠকে সর্ব সম্মতিক্রমে সিন্ধান্ত গৃহীত হয়। আর তিনিই উপজেলায় প্রথম কোন নারী কারবারি নিযুক্ত হলেন।

বৈঠকে থানচি উপজেলা সাবেক চেয়ারম্যান ও ৩৬২ নং থানচি মৌজা হেডম্যান হ্লাফসু, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ৩৬০ নং কোয়াইক্ষ্যং মৌজা হেডম্যান মাংসার ম্রো,থানচি প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা, রেমাক্রী ইউনিয়নের সাবেক মেম্বার মংচিংসা মারমা, টুকটং পাড়া কারবারী মাংসার ম্রোসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
Loading...