থানচিতে বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত ১২০ পরিবার পেল সহায়তা

NewsDetails_01

থানচিতে বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থ সহায়তা
বান্দরবানে থানচি উপজেলা তিন্দু ইউনিয়নের ১২০ পরিবার পেল অর্থ সহায়তা। আজ শুক্রবার দুপুরে অর্থ সহায়তা প্রদান উপলক্ষ্যে তিন্দু ইউনিয়ন পরিষদ আয়োজনে ইউনিয়ন পরিষদে মিলনায়তনে অনুষ্ঠিত হয় । এসময় প্রতি পরিবারকে ৫ হাজার ৫শত টাকা ছাড়াও প্রতিবন্ধি পরিবার হিসেবে চিহিৃত ২১ পরিবারকে ৬ হাজার ৫শত টাকা করে সর্বমোট ৬ লক্ষ ৮১ হাজার টাকা প্রদান করা হয়েছে ।

NewsDetails_03

জাতীয় বেসরকারি সংস্থা কারিতাস বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চল, স্থানীয় এনজিও সংস্থা তৈমু ও ইউএসএআইডি অর্থায়নের পার্বত্য চট্টগ্রামে পরিচালিত স্যাপলিং প্রকল্পের আওতায়, বান্দরবানে বন্যাই ক্ষতিগ্রস্ত মাঝে সাড়াদান কর্মসূচী আওতায় এই সহায়তা দেয়া হচ্ছে। তিন্দু ইউনিয়নের মানবিক সহায়তা প্রদানের সময় ইউপি চেয়ারম্যান মং প্রু অং মারমা, যুব উন্নয়নের ক্রেডিট সুপারভাইজার সেলিম রেজা, ওয়ার্ড মেম্বার ক্রানিংঅং মারমা, সূজন ত্রিপুরা, জাতীয় স্বেচ্ছাসেবী সংগঠন কারিতাসের প্রোগ্রাম অফিসার রুপনা দাশ, ম্যানেজার চয়ন মারমা, স্যাপলিং প্রকল্পের ডিআরআর এন্ড ওয়াজ অফিসার অংক্যজ মারমা, সিল্ক অফিসার উদুল চাকমা, এসজিও সংস্থা তৈমু এর ম্যানেজার ষ্টিফ ত্রিপুরা প্রমূখ উপস্থিত ছিলেন ।
সংশ্লিষ্টরা জানান, টানা ১০দিন বর্ষনের ফলে আকস্মিক বন্যা ভূমিধসে জেলার ৬টি উপজেলায় প্রায় দেড় লক্ষাধিক মানুষ ও পরিবার ক্ষতিগ্রস্ত হয়। থানচি, রুমা, রোয়াংছড়ি ৩ উপজেলার ৯ ইউনিয়নের মোট ২ হাজার ১শত পরিবারকে শর্তহীণ নগদ অর্থ সহায়তা দেওয়া হয় ।

আরও পড়ুন