থানচিতে ব্যবসায়ীসহ ২জনকে অপহরণ

অপহৃত ব্যবসায়ী মোহাম্মদ আবু তাহের
বান্দরবানে থানচিতে ব্যবসায়ীসহ ২জনকে অস্ত্রমূখে অপহরণ করে পাহাড়ে গভীর অরন্যে নিয়ে গেচ্ছে দুর্বৃত্তরা। আজ রবিবার সকাল ৮টায় উপজেলা বলিপাড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে । খবর পেয়ে থানচি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে অপহরণের তথ্য নিশ্চিত করেন। অপহৃতরা হচ্ছেন, বলিবাজারের প্রবীণ ব্যবসায়ী ও তামাক চাষী মোহাম্মদ আবু তাহের (৫৫) ও তার তামাক খেতের কর্মচারী সুমন মারমা (৪০)। আবু তাহেরের গ্রামের বাড়ী চট্টগ্রামের সাতকানিয়ার মাইজপাড়ায়।
স্থানীয় সূত্রে জানা যায়,বলিবাজার ও বিজিবি হেডকোয়াটার হতে ৫০০ গজের সাগু নদীর পূর্বপারে রেমাক্রী প্রাংসা রেজ্ঞের পরিত্যক্ত সেগুন বাগানে ব্যবসায়ী মোহাম্মদ আবু তাহেরে তামাক চাষের চুল্লিতে পাহাড়ী ১৩ বাঙালি ৯জনের দৈনিক শ্রমিকদের কাজের দেখ ভাল করতে সকাল সাড়ে ৭টা বলিবাজারে সকালে নাস্তা শেষে খামারের রওনা দেন, ঐ স্থানে পৌছলে তামাকের গাছের লুকিয়ে থাকা ৫জন পাহাড়ী সন্ত্রাসী অস্ত্র মুখে অপহরন করেন । ঐ সময় তার কর্মচারী বাধা দিলে তাকেসহ অপহরণ করে গহীণ অরন্যে নিয়ে যায় ।
ঘটনাস্থলে সরেজমিনে জানা যায়, শ্রমিক আবদুর কাদের ও নারী শ্রমিক মমতাজ বেগম জানান, তামাক চুল্লির পূর্বরাস্তায় নিয়ে যাওয়ার সময় কর্মচারীরা বাধা দেয়। এক পর্যায়ের তাকেসহ অপহরণ করে নিয়ে যায় । সবাই মূখোশধারী ছিলনা কিন্তু আমাদের পরিচিত নয়।
এই বিষয়ে বলিপাড়া ইউনিয়নে আঃ লীগের সভাপতি সাথুইখয় মারমা বলেন, গত ২/৩ বছর ধরে আরকান লিবারেশান পাটি (এ এল পি) বার্মার বিছিন্নতাবাদী দলের কয়েকজন দলচ্যুত হয়ে রুমা উপজেলা গ্যালেঙ্গা ইউনিয়নের পানতলা পাড়া,নাইতং পাড়া, বাছাদিয়র পাড়া ও বলিপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডে কিছু বেকার যুবকদের নিয়ে ৩০/৫০জন সন্ত্রাসী গ্রুপ অত্র এলাকা আনাগোনা রয়েছে। সম্প্রতিককালে পানতলা থেকে ৫ কাঠুরিয়াকে অপহরণ করা হয়েছে ।
থানচি থানা অফিসার ইনচার্জ তদন্ত মোহাম্মদ আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শণ ও পর্যাবেক্ষণ করে বলিপাড়া ব্যাটালিয়ানে জোনাল কমাল্ডিং অফিসার মোঃ সানভীর হাসান (পিএসসি) মহোদয়ের সাথে পারিকল্পনা করে ব্যবস্থা গ্রহন করা হবে ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।