থানচিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

থানচিতে মহান স্বাধীনতা দিবস
ক্ষুদে শিক্ষার্থীদের মুক্তিযোদ্ধা সেজে নেচে গেয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ বীর মুক্তিযোদ্ধাদের স্বীয় কর্মক্ষেত্রে দেশ ও জাতির সর্বাঙ্গীন কল্যাণে সুখী, সমৃদ্ধ, বাংলাদেশ ও স্বাধীনতা সংগ্রাম দেশের প্রকৃত ইতিহাস,গৌরবময় দেশে আজ উন্নয়নশীল দেশ হিসেবে সাফল্য অর্জনকে প্রত্যেকে সক্রিয় ভুমিকা রেখেই দেশ গড়ে তুলবো এই মহান স্বাধীনতা ৪৭ বছর পূর্তিতে আমাদের প্রত্যাশা, এই প্রতিপাদ্য ও শ্লোগান নিয়ে তাৎপর্যপূর্ণ যথাযোগ্য মর্যাদায় বান্দরবানে থানছিতে ব্যাপক কর্মসূচী মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হয় ।
উপজেলা প্রশাসন ,উপজেলা পরিষদ ,বিভিন্ন রাজনৈতিক দল ,সামাজিক সংগঠন,এনজিও সংস্থা ,শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্তিযোদ্ধা সংগঠন সমূহের এতে পৃথক ভাবে অংশ নিয়েছে। কর্মসূচী মধ্যে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে শহীদের স্মরনে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন,জাতীয় পতাকা উক্তোলন,মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা , খেলাধুলা,কুজকাওয়াজ,ডিসপ্লে ,বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রদীপ জালানো,স্বাধীনতা অর্জন ও মুক্তিযোদ্ধ সংগ্রাম চেতনা ,প্রীতি ফুটবল প্রতিযোগীতা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের পুরস্কার বিতরণ ।
উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগের থানছি সদর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী কর্মসূচীতে সকাল ৮ ঘটিকার আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন পরে কুজকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানের ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, ছাত্রছাত্রী , আইন শৃংখলা বাহিনীর ,আনসার ভিডিপি ও উপজেলা স্কাউট দল ডিসপ্লে অংশ নেন।
উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরে অফিস সহকারী মো: ইমরান হোসেন বাংলাদেশ দির্ঘজীবি হোক এই শ্লোগান মধ্যদিয়ে সঞ্চালন করেন। এতে উপজেলা চেয়ারম্যান ক্যহ্লচিং মারমা,নির্বাহী অফিসার মোহাম্মদ জাহাঙ্গির আলম,উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, উপজেলা বিভিন্ন সরকারী বে-সরকারী দপ্তরে প্রধান,রাজনৈতিক দলের কর্মী,বি.জি.বি কর্মী সহ আইন শৃংখলার বাহিনীর, গণমাধ্যম কর্মী,গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শত শত জনতা অংশ গ্রহন করেন ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।