থানচিতে সার্বজনীন গঙ্গা পূজা উৎসব

থানচিতে সার্বজনীন গঙ্গা পূজা উৎসব
বান্দরবানে থানচি উপজেলায় প্রতিমা বিসর্জন, ৫ হাজার মানুষের ভোজন ও ৫০টি ছাগল বলি দিয়ে যথাযথ ধর্মীয় মর্যাদায় প্রতি বছর ন্যায় চলতি বছরের ও থানচি উপজেলা হিন্দু সম্প্রদায়ের আয়োজনের সার্বজনীন গঙ্গা পূজা উৎসব অনুষ্ঠিত হয়েছে ।
আজ শুক্রবার সকাল ৮টা থানচি সর্বজনিন কালি মন্দির হতে বর্ণাঢ্য শোভা যাত্রা মধ্য দিয়ে সার্বজনীন গঙ্গা পূজা শুরু হয়। এতে সমাজের জন প্রতিনিধি ও সরকারী বেসরকারী দায়িত্বরত কর্মকর্তা কর্মচারীদের স্বতস্ফুর্ত অংশগ্রহন ছিল ।
পূজাঁয় তীর্থ স্থানের ধর্মদেশনা প্রদান করেন। ২দিন ব্যাপী পূজায় উদযাপন কমিতি সাধারণ সম্পাক ঊমাকান্ত কর্মকার সঞ্চালনের কমিটি সভাপতি মিন্টু দাশের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বান্দরবান জেলা পরিষদের সদস্য ও উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী থোয়াইহ্লামং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পূজা উদ্ভোধন করেন। থানছি উপজেলা প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমা,হিন্দু ধর্মীয় নেতা স্বপন কুমার বিশ্বাস,যুব লীগের সিনিয়র সহ সভাপতি আশিষ কুমার বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।
উল্লেখ্য ২০০৭ সাল থেকে থানছি উপজেলায় এক মাত্র বাজারের পশ্চিম পাড়ে সাংগু নদীর তীরের গঙ্গা পূজা করে আসছে। চলতি বছরে ২০ হাজারে ও বেশী দর্শনার্থীকে নিমন্ত্রন করা হয়। হাজার হাজার দর্শনার্থী ও পূজারী সমাগম হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।