থানচিতে স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিত করনে কর্মশালা

থানচিতে স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিত করন কর্মশালা
বান্দরবানে থানচি উপজেলায় পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা- কর্মচারী ও মাতৃত্বকালীণ প্রসব সেবায় নিয়োজিত কর্মচারীদের অনুপস্থিতি দিন দিন বৃদ্ধি পাচ্ছে । কাগজের কলমে উপস্থিতির পরিসংখ্যান থাকলেও বছরের পর বছর মাসের পর মাস স্থায়ীভাবে বসবাসের মাধ্যমে বান্দরবান শহরে অফিস করেন । কিন্তু অস্থায়ীভাবে অফিস করেন থানচি উপজেলা দায়িতপ্রাপ্ত এলাকায় । ফলে পরিবার পরিকল্পনা বিভাগের সরকারীভাবে জরুরী বিভিন্ন উন্নয়ন কাজ কর্মকান্ড নিয়ে এলাকাবাসীদের সংশয় দেখা দিয়েছে ।
আজ শুক্রবার পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীণ এমসিএইচ-সার্ভিসেস ইউনিট এর সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের পরিপত্র ও নির্দেশক্রমে ইউনিট স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষনিক) স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিত করার লক্ষ্যে উপজেলা পর্যায় অবহিত করণ কর্মশালায় এক দিন ব্যাপী পরিচালনা জন্য নির্দেশিকা থাকলে ও সকাল ১০.৩০ টা থেকে বেলা ২.৩০ টা পর্যন্ত তাড়াহুড়া করে কর্মশালা শেষ করে বান্দরবান সদরে চলে যাওয়া ঘটনা ঘটেছে।
পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডাঃ অনাদির রঞ্জন বড়ুয়া সঞ্চালনায় শুক্রবার সকাল সাড়ে ১০টা উপজেলা পরিষদের মিলনায়তন মাতৃত্বকালীন স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিত করনে পরিবার পরিকল্পনা বিভাগের সকল শ্রেনির কর্মচারী ও কর্মকর্তাদের অংশ গ্রহনের দিন ব্যাপী কর্মশালায় বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ- পরিচালক ডাঃ অংচালু মারমা সভাপতিত্ব করেন । থানচি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতি সংঘ জনসংখ্যা তহবিল প্রতিনিধি বান্দরবান জেলা নিয়োজিত ধনরঞ্জন ত্রিপুরা, পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর উপ- পরিচালক (এমসিএইচ)ও প্রোগ্রাম ম্যানেজার ডাঃ ফাহমিদা সুলতানা, সহকারী পরিচালক মোহাম্মদ ইমরান হোসেন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা , থানচি কলেজের অধ্যক্ষ ধমিনি ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মারমা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ভারপ্রাপ্ত সহকারি অফিসার নিজাম উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন
2 মন্তব্য
  1. জুম্মো সুদীপন বলেছেন

    স্বাস্থ্যসেবা দেয়ার ডাক্তারই নাই আর সেখানে কর্মশালা

  2. Shemul Barua বলেছেন

    কাজের কাজ কোনোটায় হচ্ছেনা খালি কয়তেে থাকেন। আর মাসে মাসে বেতন বোনাস নিন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।