থানচিতে হালনাগাদ ভোটার তালিকার ছবি তোলা কার্যক্রম শুরু

বান্দরবানে থানচি উপজেলায় ভোটার তালিকা হাল নাগাদ কার্যক্রমে আওতায় তালিকাভুক্তদের ছবিতোলা কার্যক্রম আজ শুক্রবার থেকে শুরু হয়েছে।

উপজেলা ৪টি ইউনিয়নের পর্যাক্রমে আগামি ২২ আগষ্ট পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে সংশ্লিষ্টরা সাংবাদিকদের জানিয়েছেন।

শুক্রবার ১২ আগষ্ট সকাল ৯টা থানচি সদর ইউনিয়ন পরিষদ হল রুমে ২০০৪-৫-৬ সাল জন্মগ্রহন কারীদের নতুন ভোটার তালিকা অন্তুভুক্তি করে তাদের ছবি তোলা কার্যক্রম শুভ উদ্ভোধন করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা (অ:দা:) তরুন কুমার চাকমা।

তরুন কুমার চাকমা জানান, থানচির ৪টি ইউনিয়নের ২,২৫০ জন নতুন ভোটার তালিকা জন্য আবেদন করেছে। অনলাইন ও অপলাইনে আবেদনের প্রেক্ষিতে আজ ১২ আগস্ট হতে ২২ আগস্ট ১০ দিন ব্যাপী ৪টি ইউনিয়নের ছবি তোলা হবে। প্রতিটি ইউনিয়ন পরিষদ হল রুমে এ কার্যক্রমে আওতায় আজ শুক্রবার সকালে থানচি সদর ইউনিয়ন পরিষদ হল রুমে ছবি তোলা কর্মসূচী শুভ উদ্ভোধন করা হয়।

অনলাইন ও সরাসরি আবেদনকারী ২২৫০ জনের মধ্যে ৭০৫ জনের তথ্য ক্রুটিপুর্ন পাওয়া গেছে। তাদের আগামি ১৫ তারিখ মধ্যে সংশোধনে তাগিদ দেয়া হয়েছে। মেখান থেকে ইতি মধ্যে প্রায় সংশোধন হয়ে গেছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা তত্ত্বাবধানে থানচি সদর ইউনিয়ন পরিষদের আয়োজনে এ কার্যক্রম শুরু করেন।

এ সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা অ: দা: তরুন কুমার চাকমা, সদর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারন সম্পাদক অংপ্রু ম্রো, সংরক্ষিত ইউপি সদস্যা নুচিংপ্রু মারমা, হ্লাহ্লায়ি মারমা, রি্যকো ম্রো, থানচি হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চশৈউ মারমাসহ ইউপি মেম্বার গন্যমান্য ব্যক্তি বর্গে উপস্থিত ছিলেন।

তরুন কুমার চাকমা আরও জানান, থানচি সদরে প্রায় এক হাজার উপরে আবেদন করা হলেও আজ ১ হতে ৬ নং ওয়ার্ডে প্রায় ৪ শত উপরে ভোটার তালিকা আবেদনকারীদের ছবি তোলা হবে। আমাদের নিজস্ব জেনারেটর রয়েছে তাছাড়া বিশৃংঙ্খলা এড়াতে গ্রাম পুলিশ, স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।