থানচিতে ২৫ নারীর হাতে সেলাই মেশিন

নারী ক্ষমতায়ন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সামাজিক ভাবে অর্থনৈতিক উন্নয়নে এই সরকার কাজ করছে এরই ধারাবাহিকতায় বান্দরবানের থানচি উপজেলার ২৫ নারীকে একটি করে সেলাই মেশিন প্রদান করেছে থানচি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাংসার ম্রো।

২০০৯ সালে ২য় মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতা আসার পর প্রধানমন্ত্রী ১০টি উদ্যোগের আওতায় সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে নারী ক্ষমতায়ন ও দক্ষতা বৃদ্ধি লক্ষ্যে দেশ ব্যাপী এক যোগে কাজ করে যাচ্ছে। থানচি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সকল সদস্যদের সমন্বয়ে গত বছরে এলজিএসপি প্রকল্পের আওতায় প্রশিক্ষিত ২৫জন নারীকে সেলাই মেশিন দিয়ে স্বাবলম্বী করার উদ্যোগ নেন।

চলতি বছরের মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে প্রায় ৬০জন নারীকে দুই মাস ব্যাপী সেলাই মেশিন ও বিভিন্ন ডিজাইনের কাপড় কাটার প্রশিক্ষণ দেয়া হয়েছিল। ঐ সময় থানচি সদর ইউনিয়ন হতে ২৫ নারী প্রশিক্ষনে অংশগ্রহন করে।

আজ বৃহস্পতিবার ১০ অক্টোবর সকাল সাড়ে ১১টা থানচি ইউনিয়ন পরিষদের মিলনায়তনের ২৫ জন নারীকে সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন সদর ইউপি চেয়ারম্যান মাংসার ম্রো, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্যা নুচিং প্রু মারমা,ডলিচিং মারমা, রিংকো ম্রো, সাধারণ সদস্য ও প্যানেল চেয়ারম্যান চাইসিংউ মারমা, ইউপি মেম্বার উসাইঅং মারমা, মংসিংহাই মারমা প্রমূখ ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।