থানচিতে ২ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে

বান্দরবানে থানচি উপজেলায় করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে বিদেশ ফেরত ২ ক্ষুদ্র-নৃগোষ্ঠির প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ ।

আজ বৃহস্পতিবার ১৯ মার্চ সকালে থানচি উপজেলা সদরে স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তারা ২ প্রবাসীকে আগামি ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষনে রাখা নির্দেশ দিয়েছেন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মেডিকেল অফিসার ডাঃ আবদুল্লাহ আল নোমান জানান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুল হক মৃদুল এর নির্দেশে থানচি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার নেতৃত্বে বিদেশ ফেরত ২ জন ক্ষুদ্র- নৃগোষ্ঠিকে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসেন এবং প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা পর তাদেরকে আগামি ১৪ দিনে হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষনে রাখা হয়েছে ।

মেডিকেল অফিসার আরও জানান, তারা দুইজনের থানচি একটি ইউনিয়নের স্থায়ী বাসিন্দা । দুইজনের গত মাসে মায়ানমারে তীর্থস্থানে গিয়েছিল এবং গত ১৪ মার্চ মায়ানমার থেকে বিমানে বাংলাদেশের ফিরেন এবং ১৫ ই মার্চ থানচির নিজ বাড়ীতে অবস্থান করেছিলেন।

থানচির করোনা হটলাইন নাম্বার
০১৮১৮২৮৬৮২৮

প্রসঙ্গত,এর আগে গত সোমবার (১৬মার্চ) সরকার সিদ্ধান্ত নেয় যে বিদেশ থেকে যারাই দেশে আসবে তাদেরকে অবশ্যই ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে, তা অমান্য করলে আইন অনুসারে জেল ও জরিমানা করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।