থানচিতে ২ হাজার ২৫০ পরিবারকে পার্বত্য জেলা পরিষদের ত্রাণ বিতরণ

করোনা ভাইরাস সচেতনতায় হোম লকডাউন থাকায় কর্মহীন ও হত দরিদ্রদের হাতে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বান্দরবানে থানচি উপজেলা ৪ ইউনিয়ন ও রুমা উপজেলা এক ইউনিয়নের আজ শনিবার (৪ এপ্রিল) এই ত্রাণ সামগ্রী তুলে দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের নেতা ক্যসাপ্রু মারমা ও তিংতিংম্যা মারমা ।

জানা যায়,পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি থানচি উপজেলা ৪ ইউনিয়নের ১ হাজার ৮ শত, রুমা উপজেলা গ্যালেঙ্গা ইউনিয়নের সাড়ে ৪ শত পরিবার মোট ২ হাজার ২ শত ৫০ পরিবারকে ত্রাণ সামগ্রী প্রদানের আওতায় আনা হয়, প্রতি পরিবারকে ৮ কেজি চাল ১ কেজি ডাল, ১ কেজি লবন ।
পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের বরাদ্ধে স্বস্ব ইউনিয়ন ও উপজেলা পরিষদের সহযোগীতায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের তত্ত্বাবধানে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

শনিবার (৪ এপ্রিল) সকাল ১০টা বলিপাড়া ইউনিয়নের ১ও২ নং ওয়ার্ডে বাগান পাড়া, হিন্দু পাড়া, হাইলমারা পাড়া, অনিল চাকমা পাড়া গ্রামবাসী মোট ১০০ পরিবারকে এই ত্রাণ সামগ্রী বিতরনে মাধ্যমে শুভ উদ্ভোধন করা হয়।

দুপুর সাড়ে ১১টা বলিপাড়া রেষ্ট হাউজ প্রাঙ্গনে রুমা উপজেলা গ্যালেঙ্গাঁ ইউনিয়নের কয়েকটি পাড়ায় ১০০ পরিবার, দুপুর ২টা থানচি সদর ইউনিয়নের উষামং হেডম্যান পাড়া প্রাথমিক স্কুল প্রাঙ্গনের কয়েকটি পাড়ায় ১০০ পরিবার সর্বমোট ৩শত পরিবারকে ত্রাণ সামগ্রী তুলে দেয়া হয় । বাকি ত্রাণ সামগ্রী উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সমন্বয়ের আজ থেকে পর্যাক্রমে বিতরণ করা হবে।

এসব ত্রান সামগ্রী বিতরনের সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ছাড়াও থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা,মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, বলিপাড়া ইউপি চেয়ারম্যান জিয়াঅং মারমা, গ্যালেঙ্গাঁ ইউপি চেয়ারম্যান শৈউসাইন মারমা, থানচি সদর ইউপি চেয়ারম্যান মাংসার ম্রো, সাবেক চেয়ারম্যান বাশৈচিং মারমাসহ আওয়ামী লীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন ।

এই সময় উপস্থিত ত্রাণ সামগ্রী গ্রহনকারীদের প্রতি নোভেল করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে পরিস্কার পরিছন্নতা, হাত ধোয়া, হোম লকডাউন পালন করার, বাহিরে বাহির না হওয়া, জরুরী প্রয়োজনে বাহিরে বাহির হলেও মাস্ক পড়াসহ ও বাড়ীতে বসে জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা মেনে চলার কথা বলেন তারা।

আরও পড়ুন
Loading...