থানচিতে ৩৮ বিজিবির মেডিক্যাল ক্যাম্প

থানচিতে ৩৮ বিজিবির মেডিক্যাল ক্যাম্প
স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জনের সাফল্যে বান্দরবানে থানচিতে ৩৮ ব্যাটালিয়ন বলীপাড়া জোন সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে। এ উপলক্ষে শনিবার সকালে থানচি ও বলীপাড়া বাজারে জনসচেতনতামূলক এক আনন্দ শোভা যাত্রা প্রদক্ষিণ ও বিনা মূল্যে চিকিৎসা ক্যাম্প করা হয়।
থানচি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা থানচি ও বলীপাড়া বাজারে গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। এতে উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেয়। এছাড়া বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠীর নারী পুরুষ নানা সাজে সেজে শোভাযাত্রায় অংশ নেয়।
পরে থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনাতয়নে সকাল ১০ টায় সংক্ষিপ্ত জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩৮ ব্যাটারিয়ান বলীপাড়া জোন উপ-অধিনায়ক মেজর মোঃ রুহুল আমিন (পিএসসি), বিশেষ অতিথি মেডিকেল অফিসার ক্যাপ্টেঃ আশরাফ উল্লা (রনি), থানচি বিওপি ক্যাম্প অধিনায়ক নায়েক সুবেদা মোঃ কবির আহম্মেদ, এ সময় আরো উপস্থিত ছিলেন, থানচি উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম (শহীদ), সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বিপুল বড়ুয়া,সহকারি শিক্ষক সাহদাত হোসেন, সভায় বক্তারা দেশের উন্নয়নের সাফল্য ধরে রাখতে সবাইকে এক সাথে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান।
এদিকে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ায় সাফল্যে থানচিতে আলোচনা সভা শেষে ৩৮ ব্যাটালিয়ানের উদ্যেগে বিনা মূল্যে ছাত্র/ছাত্রী ও স্থানীয় জন সাধারণের মাঝে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।