থানচিতে ৩ জয়িতা পেল রোকেয়া সম্মাননা

জয়িতা অম্বেষনে বাংলাদেশ শীর্ষক কর্মসুচির আওতায় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বান্দরবানে থানচি উপজেলা শ্রেষ্ঠ ৩জন জয়িতাকে সম্মাননা প্রদান করেছে ।

তারা হলেন বলিপাড়া ইউনিয়নের সফল জননী নারী সুচন্দা চাকমা, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী থানচি সদর ইউনিয়নের মাচ ওয়াই মার্মা ও একই ইউনিয়নের হ্লা হ্লা কি মার্মা ।

শুক্রবার (৯ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনের উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজিত বেগম রোকেয়া দিবসের আলোচনা সভায় ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা: আবুল মনসুর ।

অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বিশেষ অতিথি হিসেবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর বেগম,সমাজ সেবা কর্মকর্তা পারভেজ ভূইয়া, আবাসিক চিকিৎসক ডা: রায়হানুল কাদের, থানা উপসহকারী পরিদর্শক ইয়াসির আরফাত, দুর্নিতি প্রতিরোধ কমিটি সভাপতি সেলিমুর রশীদ ভূইয়া প্রমূখ। ৩ জন জয়ীতা রোকেয়া পদক সম্মাননা প্রদান করেন।

বক্তারা বলেন, তিনজন জয়িতাই উপজেলা শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে কাজ করেছেন। যার ফলশ্রুতিতে দেশে নারীর ক্ষমতায়ন হয়েছে যা বিশ্ববাসীর কাছে দৃশ্যমান। নারীদের ক্ষমতয়নের জন্যই শেখ হাসিনার নির্দেশে বেগম রোকেয়া দিবসে এই জয়িতা পুরস্কারের আয়োজন করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।