থানচির থুইসাপাড়ায় আগুনে পুড়েছে ৭ টি ঘর

NewsDetails_01

বান্দরবানের থানচি উপজেলার দুর্গম তিন্দু ইউনিয়নের থুইসাপাড়ায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৭টি ঘর পুড়ে যায়। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন বেশ কয়েকজন পাহাড়ি মানুষ।

আজ শুক্রবার (১৭ মে) সকাল ১০টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পাহাড়িদের বসত ঘরের রান্নাঘর থেকে এ আগুনের সূত্রপাত হয়।

বি‌জি‌বির জনসং‌যোগ কর্মকর্তা শরীফুল ইসলাম বলেন, সকাল ১০টার দিকে রান্নাঘরের চুলা থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জেনেছি। ক্যাম্প থেকে বিজিবির সদস্যরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে সাতটি বসতঘর পুড়ে গেলেও রক্ষা পেয়েছে কমপক্ষে ১৫‌টিরও বেশি বসত বাড়ি। বিজিবি সদস্যদের প্রাণান্তকর প্রচেষ্টায় পাহাড়ি বসতঘর ও তাদের অন্যান্য সম্পদ রক্ষা পায়।

NewsDetails_03

তিনি আরও বলেন, আগুন নেভাতে গিয়ে বেশ কয়েকজন পাহাড়ি মানুষ আহত হয়েছেন। তা‌দের তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারকে জিন্নাপাড়া বিজিবি ক্যাম্পের পক্ষ থেকে দুপুরের খাবারও সরবরাহ করা হয়েছে।

প্রসঙ্গত, থানচির তিন্দু ইউনিয়ন থেকে পায়ে হেঁটে থুইসাপাড়ায় পৌঁছাতে ৫ ঘণ্টা সময় লাগে। পাহাড়ের উপরের এই পাড়ার আশেপাশে পানির কোন উৎস না থাকায় আগুন নিয়ন্ত্রনে আনতে বেগ পেতে হয়।

এদিকে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান বিতরণ করা হবে বলে জানা গেছে।

আরও পড়ুন