থানচির দূর্গম এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ত্রাণ প্রদান করা হবে : ক্যশৈহ্লা

বান্দরবানের থানচি উপজেলার সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বোডিং পাড়ার (লাংরই হেডম্যান পাড়া) অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৫টি অসহায় ম্রো পরিবারকে ত্রাণ প্রদান করা হবে। আগামীকাল বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে প্রতি পরিবারকে ১ বস্তা চাউল ও নগদ ৩ হাজার টাকা করে মোট ১৫ বস্তা চাউল ও নগদ ৪৫ হাজার টাকা প্রদান করা হবে বলে পাহাড়বার্তা’কে জানান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সূত্রে জানা গেছে, কাল বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে পার্বত্য জেলা পরিষদ এর এসব ত্রাণ প্রদান করবেন থানচি উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াই হ্লা মং মার্মা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য বাসুইচিং এই ত্রাণ বিতরণ করবেন।

পাহাড়বার্তার থানচি উপজেলা প্রতিনিধি অনুপম মারমা জানান, আজ বুধবার (১৪এপ্রিল) দুপুরে এক অগ্নিকাণ্ডে পাড়াটির ১৫ বসতঘর পুড়ে যায়, এতে ক্ষতি হয় প্রায় ২০ লক্ষ টাকার। ম্রো পাড়াটির অবস্থান গভীর অরণ্যে হওয়ার কারনে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় আগুন নিভানোর ব্যাপারে কারো সহযোগীতা করা সম্ভব ছিলোনা, তাই একে একে সব বসতঘর পুড়ে যায়। এতে পাড়ার ২৪ পরিবারের মধ্যে ১৫টি পরিবারের বছরে মজুদ করা খাদ্য, ছেলে মেয়েদের পাঠ্য পুস্তক ও আসবাবপত্র পুড়ে যায়।

এই ব্যাপারে থানচি সদর ইউনিয়নের চেয়ারম্যান ও ৩৬০ নং কোয়াইক্ষ্যং মৌজা হেডম্যান মাংসার ম্রো বলেন, ধারনা করা হচ্ছে সোলার ব্যাটারী কিংবা অন্যান্য কিছু থেকে আগুনে ঘটনা সংগঠিত হতে পারে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।