থানচি’র ৪ ইউপি নির্বাচন : প্রার্থীদের যাচাই বাছাই শেষ

বান্দরবানে থানচি’র ৪ ইউপি নির্বাচনে চেয়ারম্যান,সংরক্ষিত সদস্যা ও সাধারন সদস্য প্রার্থীদের কোন অভিযোগ ছাড়া বৈধ করে নির্বাচন কমিশনে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা তিন রিটার্নিং অফিসার ১৩ জন চেয়ারম্যান,৩৩ জন সংরক্ষিত মহিলা আসন, ১১৬ জন সাধারন আসনের প্রার্থীদের বৈধ ঘোষনা করেছে।

আজ সোমবার ২৯ নভেম্বর ইউপি নির্বাচনের প্রার্থীদের যাচাই বাছাই শেষ করা হয়। যাচাই বাছাই সময় থানচি সদর ও বলিপাড়া ইউপি জন্য উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: পারভেজ ভূয়া রিটার্নিং অফিসার ঘোষনা মতে থানচি সদর ইউপি আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী অংপ্রু ম্রো,সতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মাংসার ম্রো, ক্রাপ্রুঅং মারমা, বলিপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়াম্যান জিয়াঅং মারমা,সতন্ত্র প্রার্থী ক্যসাউ মারমা, মংক্যসিং মারমাকে প্রার্থীতা বৈধ ঘোষনা করেন। এছাড়া ও দুই ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন সাধারন আসনে ৫৬ জনকে প্রার্থীতা বৈধ বলে ঘোষনা করেন।

১ নং রেমাক্রী ইউপি জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা তরুন কিমার চাকমা রিটার্নিং অফিসার নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা তিনি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান চেয়ারম্যান মুইশৈথুই মারমা রনি, সতন্ত্র প্রার্থী চসিংমং মারমা, সংরক্ষিত আসনে ৭ জন, সাধারন আসনে ২৭ জন প্রার্থীকে বৈধ ঘোষনা করেন।

২ নং তিন্দু ইউনিয়নের উপজেলা প্রকৌশলী মো: নিজাম উদ্দিন রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ প্রাপ্ত তিনি আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান মংপ্রুঅং মারমা, সতন্ত্র প্রার্থী ভাগ্য চন্দ্র ত্রিপুরা, অলসেন ত্রিপুরা, মংসাই মারমা, থোয়াইসিংমং মারমা, সংরক্ষিত ৯ জন, সাধারনে ৩৩ জনকে প্রার্থীতা বৈধ ঘোষনা করেন।

রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা তরুন কুমার চাকমা বলেন, নির্বাচন কমিশনে ঘোষনানুযায়ী ৪র্থ ধাপে নির্বাচন হচ্ছে আগামী ২৬ ডিসেম্বর। বান্দরবানে থানচি ও রোয়াংছড়ি উপজেলার ৮ ইউপিতে মনোনয়ন জমাদানের শেষ ২৫ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত। মনোনয়ন যাচাই বাছাই ২৯ নভেম্বর। প্রত্যাহারের শেষ দিন ৬ ডিসেম্বর প্রতিক বরাদ্ধ ৭ ডিসেম্বর, নির্বাচন ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।