থানচি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন কাল

NewsDetails_01

বান্দরবানের থানচি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন কাল শনিবার সকাল ১০টায় থানচি বাজার প্রাঙ্গনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনের বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সম্মেলন উপলক্ষ্যে থানচি বাজারসহ বিভিন্ন অলি গলিতে ব্যানার ফেস্টুন ছেঁয়ে গেচ্ছে। উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ প্রচার প্রচারনার পাশাপাশি, মাইকিং করে জনসাধারণ, কাউন্সিলর ও ডেলিগেইটদের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে ।
এবারে সম্মেলনে সভাপতি পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য বাশৈচিং হেডম্যান, সাবেক সাধারণ সম্পাদক মংবোওয়াংচিং মারমা প্রার্থী হয়েছেন। সাধারণ সম্পাদক পদে সাবেক সহ সভাপতি উবামং মারমা মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দেন।
উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটি তথ্য সূত্রে জানা যায়, ৬ জুন থেকে ৮ জুনের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ ও ৯ জুন এর মধ্যে প্রার্থীকে স্বস্ব পদের প্রার্থীতা ফরম পূরণ করে আহবায়ক বরাবরে জমা প্রদানের নির্দেশনা সংশ্লিষ্ট কার্যালয়ে নোটিশ বোর্ডে দেয়া হয়েছে। এদিকে সাধারণ সম্পাদক পদে সাবেক সহ-সভাপতি উবামং মারমা নির্দিষ্ট সময়ে মনোনয়ন পত্র জামা দিয়েছে বলে নিশ্চিত করেন সম্মেলন প্রস্তুতি কমিটি আহবায়ক স্বপন কুমার বিশ্বাস। সুতারাং একক প্রার্থী হওয়ার কারনে সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হচ্ছেন। অপর দিকে সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা থাকায় নির্বাচন হতে চলছে। তবে সংগঠনের গঠনতন্ত্রে ৬৩ অনুচ্ছেদ অনুস্বরণ করা হলে সাবেক সাধারণ সম্পাদক মংবোওয়াংচিং মারমা সভাপতি পদ তার অনুকুলে অবস্থান করছে বলে সংগঠনের গঠনতন্ত্রে বিশ্লেষকদের অভিমত করেছেন ।
এ বিষয়ের সভাপতি পদে দুই প্রার্থী সাথে কথা হলে তারা জানান, যেভাবেই হোক বান্দরবান জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি মহোদয়ের যে সিদ্ধান্ত দেবে সেটি গ্রহন যোগ্য হবে। সম্মেলনের উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছাড়াও বান্দরবান জেলার সংগঠনিক পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন ।

আরও পড়ুন