থানচি বাজারের প্রধান সড়ক বড় করার নির্দেশ

বান্দরবানের থানচি বাজার সড়ক খুব ছোট হওয়ার কারনে চলাচলসহ বিভিন্ন সমস্যা দেখা দেওয়ায় সড়কটি বড় করার নির্দেশ প্রদান করা হয়েছে। গত ২৭ এপ্রিল সকালে অগ্নিকাণ্ডে থানচি বাজার পুড়ে যাওয়ার পর বাজার ফান্ডকে এই নির্দেশ প্রদান করে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

স্থানীয় সূত্রে জানা গেছে, থানচি উপজেলার প্রধান বাজারের সড়ক ছোট হওয়ার কারনে সেখানে একটি ছোট গাড়িও প্রবেশ করতে পারেনা। ফলে আগামী দিনে কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটলে সেখানে ফায়ার সার্ভিস, এ্যাম্বুলেন্স ও নিরাপত্তা বাহিনীর যানবাহন প্রবেশের জন্য এই উদ্দ্যেগ নেওয়া হচ্ছে। আর এরি অংশ হিসাবে বাজারের প্রধান সড়কের উভয় পাশ থেকে ৫ ফুট করে জায়গা অধিগ্রহন করবে বাজার ফান্ড। এর এরি অংশ হিসাবে ইতিমধ্যে থানচির বাজার চৌধুরী, উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে জেলা পরিষদ থেকে।

স্থানীয়রা মনে করছে, প্রতিবছর উপজেলাটিতে ব্যাপক পর্যটক সমাগম হয়, আর পর্যটকরা এই বাজারে কেনাকাটা করে। কিন্তু বাজারের সড়কটি এতো ছোট যে পর্যটকসহ সাধারণ মানুষ চলাফেরা করতে পারেনা। সেখানে একটি ছোট গাড়ি প্রবেশ করলে সাধারণ মানুষের চলাফেরা বাধাগ্রস্থ হয়। তাই সড়ক বড় করার এই উদ্দ্যেগ ইতিবাচক বলে মনে করছে স্থানীয়রা।

এই ব্যাপারে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা পাহাড়বার্তাকে বলেন, থানচি বাজারের সড়কটি এতো ছোট যে মানুষের চলাচল করতে খুব সমস্যা হয়, থানচির মানুষের সুবিধার্থে এই উদ্দ্যেগ গ্রহন করা হয়েছে।

প্রসঙ্গত, বান্দরবানের রুমা উপজেলা বাজারের প্রধান সড়ক খুব ছোট থাকলেও বিগত সময়ে অগ্নিকাণ্ডের পর বাজারের সড়কটি বড় করে বাজার ফান্ড।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।