থানচি স্বাস্থ্য বিভাগে ডিজিটাল বায়োমেট্রিক হাজিরা

বান্দরবানে থানচি উপজেলায় প্রথমবারের মতো ডিজিটাল বায়োমেট্রিক হাজিরার আওতায় আনা হলো স্বাস্থ্য বিভাগকে। ডিজিটাল পদ্ধতিতে নিজ নিজ হাজিরা খাতা স্বাক্ষর ও টিপ দিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা-কর্মচারীরা। গত ১৬ সেপ্টেম্বর হতে এ ব্যবস্থা চালু করা হয়েছে বলে কর্তব্যরত চিকিৎসকরা জানালেন ।

জানা গেচ্ছে, ২০১৮ সালে প্রধানমন্ত্রী ও তার সরকার প্রতিটি সরকারি কার্যালয়ে ডিজিটাল বায়োমেট্রিক হাজিরার আওতায় আনা হবে ঘোষনা করেন,এরই ধারাবাহিকতায় গত ১৬ সেপ্টেম্বর থানচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগে প্রথমবারের মতো হাজিরা টিপ স্বাক্ষর করেছেন। সরকারি নিয়ম মোতাবেক প্রতিদিন অফিস সময়ের একবার ও দুপুরে বিরতি সময় সর্বশেষ ডিউটি শেষে একবার স্বাক্ষর করবেন সকল কর্মকর্তা কর্মচারী। ডিজিটাল পদ্ধতিতে বায়োমেট্রিক সকল হাজিরা মন্ত্রনালয়ের নিয়ন্ত্রণ করেন।

ডিজিটাল পদ্ধতিত্বে বায়োমেট্রিক হাজিরা চালু করা সময়ে হাসপাতালে কর্মকর্তা-কর্মচারী থাকার কথা ৬২ জন। তৎমধ্যে ২৩ শূণ্য পদ, ৩৯ জনের পদের মধ্যে উপস্থিত থাকার কথা থাকলেও উপস্থিত রয়েছেন ২৭জন। বাকিরা অনুপস্থিত রয়েছেন বলে জানা যায় ।

কর্তব্যরত চিকিৎসক মেডিকেল অফিসার গাজী মোহাম্মদ এমরান হোসেন জানান, থানচি উপজেলা স্বাস্থ্য বিভাগের ৯জন চিকিৎসকের স্থলে ৪জন রয়েছেন, ১জন পারিবারিক ছুটিতে অপর ১জন প্রশিক্ষনে আমরা ২জন উপস্থিত আছি ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।