দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে বর্তমানে জীবিকা অর্জনের মাধ্যম হিসেবে অভিহিত করা হয়। বিপুল জনসংখ্যাকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। কারিগরি প্রশিক্ষণ নিয়ে প্রতিবছর বাংলাদেশ থেকে আমরা বিপুল পরিমাণ দক্ষ জনশক্তি বিদেশ রপ্তানী করে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হচ্ছি।

রবিবার দুপুরে বান্দরবানে কারিগরি শিক্ষার গুণগতমান বৃদ্ধিতে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন ।

বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সভাকক্ষে এই সভার আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পলাশ কুমার বড়–য়া।

বিশেষ অতিথি হিসেব আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা,জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম,পুলিশ সুপার জেরিন আখতারসহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন বিভাগে প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, কারিগরি শিক্ষা নিয়ে শুধু দক্ষ হলে হবে না ,সু-দক্ষ হয়ে দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসতে হবে সকলকে। তাই দেশে উৎপাদনমুখী ও জীবনভিত্তিক এই শিক্ষার প্রতি শিক্ষার্থীদের আকৃষ্ট করতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।