দক্ষ শিক্ষক তৈরিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিকল্প নেই : জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক

বান্দরবানে শেখ রাসেল ল্যাবসমূহের সুষ্ঠ ব্যবহার,নিরাপত্তা ও রক্ষণাবেক্ষণ বিষয়ক মতবিনিময় সভা
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্প তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় বান্দরবানে শেখ রাসেল ল্যাবসমূহের সুষ্ঠ ব্যবহার,নিরাপত্তা ও রক্ষণাবেক্ষণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সহকারী কমিশনার ইকতেখারুল ইসলাম এর সঞ্চালনায় শেখ রাসেল ডিজিটাল ল্যাবের বিষয়বস্তু মাল্টিমিড়িয়ার মাধ্যমে উপস্থিত অতিথিদের সামনে দেখানো হয়। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুফিদুল আলম এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী,সহকারী কমিশনার শামীম হুসাইন,জেলা শিক্ষা কর্মকর্তা সোমা রানী বড়–য়া,সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌহিদ তালুকদারসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও আইসিটি শিক্ষকরা।
মতবিনিময় সভায় বক্তারা বলেন ,মানসম্মত শিক্ষা নিশ্চিত করণে দক্ষ শিক্ষক তৈরিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির কোন বিকল্প নেই । এসময় বক্তারা আরো বলেন ,শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সমন্বয়ে বাংলাদেশ তথা ডিজিটাল বাংলাদেশ গঠনে সহায়ক ভূমিকা পালন করবে এই শেখ রাসেল ডিজিটাল ল্যাব। এসময় বক্তারা, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের সুষ্ঠ ব্যবহার,নিরাপত্তা ও রক্ষণাবেক্ষণের লক্ষে প্রতিটি বিদ্যালয়ের প্রধানদের আরো অগ্রনী ভুমিকা রাখার আহবান জানান ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।